ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারি ৪, ২০২০

ঢাকা বুধবার, ১৮ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৭ শাবান, ১৪৪১

খুলনা, পরিবেশ যশোরের শার্শার ডিহি গ্রামে মেছো বাঘ আটক

যশোরের শার্শার ডিহি গ্রামে মেছো বাঘ আটক

বিশেষ প্রতিনিধি, নিরাপদ নিউজ: যশোরের শার্শার ডিহি গ্রামে একটি মেছো বাঘ আটক করেছে গ্রামবাসী। সুত্রে জানা যায়, রবিবার রাতে ঐ গ্রামের মকবুলের বাড়ির পাশে বাঘটি দেখতে পেয়ে। চিৎকার দিলে আশে পাশের লোকজন এসে কৌশলে বাঘটি জীবিত আটক করে গ্রামবাসী। সোমবার সকালে বাঘটি ঐ গ্রামের রশিদ মেম্বারের বাড়িতে রাখা হয়।

গোড়পাড়া ফাঁড়ির ইনচার্জ জমির উদ্দিন নিশ্চিত করে সাংবাদিকদের জানান, খবর পেয়ে ঘটোনাস্থলে গিয়ে বাঘটি দেখে স্বানীয় বন বিভাগে খবর দেয়। বাঘটি দেখতে ডিহি গ্রামে উৎসুক জনতা ভিড় জমে।

এই বিষয়ে বেনাপোল বনবিভাগ বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তা মামুনুর রহমান জানতে চাইলে তিনি জানান, আমরা উক্ত প্রাণীটি উদ্ধার করে সেটিকে আবার অবমুক্ত করে দিয়েছি।

এদিকে যশোরের শার্শার দেশসেরা পরিবেশ পদকপ্রাপ্ত উদ্ভাবক মিজান অভিযোগে জানান, আমাদের অত্রাঞ্চলে তেমন বনজঙ্গল নাই অথচ ঐ কর্মকর্তা কাউকে না জানিয়ে ঊর্ধতন কোন কর্মকর্তা’র ইনফরমেশন, নির্দেশ না নিয়ে এবং এলাকার কোন সংবাদ কর্মীকে সাথে না নিয়ে সে কিভাবে অবমুক্ত করলো আমি জানতে চাই? তাছাড়া এই মেছো বাঘটি একটি হিংস্র প্রাণী সেটাকে কেউ আবার মেরে ফেলতে পারে। দেশে তো সুন্দরবন আছে,আরো কত চিড়িয়াখানা আছে সেখানে না দিয়ে সে কিভাবে এটাকে অবমুক্ত করে আমি জানতে চাই এবং ঊর্ধবতন কর্মকর্তাদের কাছে আমি বিষয়ে পদক্ষেপ নেওয়ার আবেদন জানাচ্ছি ।।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, এইগুলো হিংস্র প্রাণী না কাউকে আঘাত করে না আপনাকে কে বলছে এইগুলা হিংস্র প্রণী। আমাদের সিস্টেমই হচ্ছে অমুক্ত করা, আমাদের খুলনা ডে ডিও মদীনুল আহসান স্যার উনার নির্দেশ এ ওটাকে অবমুক্ত করা হয়েছে। তাছাড়া ক্রাইম কন্ট্রোলকে ও ইনফর্ম করা হয়েছে। এটা আমাদের সিস্টেমই এরকম। কোন জায়গায় এইগুলা দেখা দিলে ওটাকে উদ্ধার করে অবমুক্ত করা। এটা অন্য কেউ মেরে ফেলতে পারে জানতে চাইলে? তিনি আরো জানান, সেইটা হইলে এখন করবো কি আসলে মানুষের চাপে এইগুলা বন্যপ্রাণী মানুষের বাসাবাড়ি কাছে আইসা পড়ছে তাদের থাকার জায়গা নাই। আমাদের সিস্টেমই হচ্ছে অবমুক্ত করা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)