ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৫৭ সেকেন্ড

ঢাকা রবিবার, ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

অর্থনীতি, সংস্কৃতি নগরী সংবাদ রংপুরে আন্তর্জাতিক কাষ্টমস দিবস পালিত

রংপুরে আন্তর্জাতিক কাষ্টমস দিবস পালিত

r-castom

রংপুর, ২৭ জানুয়ারি ২০১৫, নিরাপদনিউজ : আন্তর্জাতিক কাষ্টমস দিবস-২০১৫ উপলক্ষে রংপুরে শোভাযাত্র ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোববার নগরীর কামাল কাছনা রংপুর বিভাগীয় কাষ্টমস, ভ্যাট এন্ড এক্্রাইজ কমিশনারেট কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা ও সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু।
পরে হাতি, ঘোড়া ও ঘোড়ার গাড়িসহ একটি মনোমুগ্ধকর র‌্যালি বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা শরফুদ্দিন আহম্মেদ ঝন্টু।
বিশেষ অতিথি ছিলেন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।
রংপুর বিভাগীয় কাষ্টমস, ভ্যাট এন্ড এক্্রাইজ কমিশনারেট-এর কমিশনার মজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সদ্য অবসরপ্রাপ্ত কাষ্টমস কর্মকর্তা আলাউদ্দিন, ব্যবসায়ী মকবুল হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাষ্টমস কর কমিশনার কামরুজ্জামান।
অনুষ্ঠানে সাবেক কাষ্টমস কর্মকর্তা আলাউদ্দিন জানান, রংপুরে কাষ্টমস কমিশনারেট প্রতিষ্ঠা হয় দু’বছর আগে। এই দু’বছরে সকলের সহযোগিতায় এই কমিশনারেট অফিস অনেক দূর এগিয়েছে। সরকারের বেঁধে দেয়া রাজস্ব আদায়ের চেয়ে রংপুর কাষ্টমস কমিশানরেট অফিস অনেক বেশি রাজস্ব আদায় করে সরকারের কোষাগারে জমা করেছে। বাংলাদেশের রাজস্ব আয়ে কাষ্টমস একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)