ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩১ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১১ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৮ জমাদিউল-আউয়াল, ১৪৪১

রংপুর, সংস্কৃতি নগরী সংবাদ রংপুরে কালবৈশাখীর ঝড়ে নিহত ২, আহত ২০

রংপুরে কালবৈশাখীর ঝড়ে নিহত ২, আহত ২০

রংপুরে কালবৈশাখীর ঝড় -ফাইল ফটো

রংপুরে কালবৈশাখীর ঝড় -ফাইল ফটো

রংপুর, ২৪ মে ২০১৫, নিরাপদনিউজ : রংপুরে কালবৈশাখীর ঝড়ে গাছ ও ঘরচাপা পড়ে ২ জন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েন। এতে শনিবার রাত ৯ টা থেকে বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ সংযোগ।
প্রত্যক্ষদর্শী ও উদ্ধারকারী সুমন গাজী জানান, শনিবার রাত সাড়ে ৮ টায় প্রচণ্ড কালবৈশাখী বয়ে যায় রংপুরের ওপর দিয়ে। এতে নগরী সাতমাথায় একটি গাছের নীচে আশ্রয় অটোরিকশার ওপর গাছ পড়ে গুরুতর আহত হন আশরাফুল ইসলাম। গুরুতর আহত অবস্থায় তাকে একদল যুবক উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাড়ি স্থানীয় বুড়াল ব্রিজের পাশে।
আশরাফুলের দুলাভাই জানান, মোবাইল ফোনে খবর পেয়ে এসে দেখি আমার শ্যালক মারা গেছেন।
অন্যদিকে একই সময়ে পীরগাছার মংলাকুটি গ্রামে টিনের ঘর পড়ে মারা যান ছফর উদ্দিনের স্ত্রী জয়গুন্নেছা নামের এক বৃদ্ধা। এদিকে ঝড়ে রংপুর মহানগরীর বিভিন্ন স্থানে বিদ্যুতের খুটি উপড়ে পড়েছে। নগরীর বিনোদপুরে তার ঝুলে পড়ায় রংপুর-ঢাকা মহাসড়কে ১ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। এছাড়াও গোটা নগরীর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঝড়ে মহানগরীসহ জেলার বিভিন্ন উপজেলায় অন্তত দুই শতাধিক বাড়িঘর লণ্ডভণ্ড হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। ঝড়ে উঠতি বোরোধান, ভুট্টাসহ বিভিন্ন ফসলের ব্যপক ক্ষতি হয়েছে। গাছপালা উপড়ে পড়েছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)