ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৪ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১১ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৮ জমাদিউল-আউয়াল, ১৪৪১

সংস্কৃতি নগরী সংবাদ রংপুর নগরীতে কারখানা বর্জ্যে পরিবেশ দূষণ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

রংপুর নগরীতে কারখানা বর্জ্যে পরিবেশ দূষণ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

রংপুর নগরীতে কারখানা বর্জ্যে পরিবেশ দূষণ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

রংপুর নগরীতে কারখানা বর্জ্যে পরিবেশ দূষণ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

রংপুর, ১৯ আগস্ট ২০১৫, নিরাপদনিউজ : রংপুর নগরীর উত্তম এলাকায় গ্রিন ওয়েল ফ্যাক্টরির বর্জ্যে এলাকার নদী, পুকুর ও খালের পানি দূষণ এবং জোড়পূর্বক জমি বিক্রি করতে বাধ্য করা, হামলা ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী।
সোমবার (১৮ আগস্ট) বিকেলে ওই ফ্যাক্টরির পাশেই মানববন্ধন ও সমাবেশ করেন তারা।
এ সময় বক্তব্য রাখেন- শ্রমিক লীগ নেতা আব্দুল হান্নান, জাকির হোসেন, ব্যবসায়ী সোহরাব হোসেন, আজম খান, জাহিদুল ইসলাম, জোনাব আলী, মাহফুজার মাস্টার প্রমুখ।
বক্তারা বলেন, গ্রিন ওয়েল লিমিটেডের চেয়ারম্যান সাহেদুল ইসলাম, ম্যানেজার সাইফুল ইসলাম, আরমান কোল্ড স্টোরেজের ম্যানেজার লেবু পরিকল্পিতভাবে এলাকার মানুষকে জিম্মি করে কম দামে জমি বিক্রি করতে বাধ্য করছে। কেউ জমি দিতে না চাইলে তাদের পেটোয়া বাহিনী গরীব অসহায় মানুষদের ওপর হামলা চালাচ্ছে। তাদের হামলায় জোনাব আলী নামে এক ব্যাক্তি এখন পঙ্গু। কথা না শুনলে মিথ্যা মামলা দিয়ে হয়রানিও করা হচ্ছে।
তারা আরও বলেন, ম্যানেজার সাইফুল ইসলামের পেটোয়া বাহিনীর কথা মতো বসতবাড়ি বিক্রি না করায় মিথ্যা চাঁদাবাজি মামলা দিয়ে অটোরিকশা চালক মাইদুল ও পঙ্গু জাহাঙ্গীরকে গ্রেফতার করানো হয়েছে। কারখানার দূষিত পানির গন্ধে এলাকায় বাস করা কঠিন হয়ে পড়েছে। আশেপাশের নদী, পুকুর ও খাল বিলের মাছ মরে যাচ্ছে। এ ব্যাপারে ডিসি-এসপি’র কাছে অভিযোগ করেও কোনো কাজ হচ্ছে না।
শান্তিপূর্ণ মানববন্ধন করার জন্য গ্রামবাসী বিকেলে শহরের মুছির মোড়ে একত্রিত হলে পুলিশ তাদের মহাসড়কে দাঁড়াতে দেয়নি বলেও অভিযোগ করেন তারা।
এ বিষয়ে গ্রিন ওয়েল ফ্যাক্টরির ম্যানেজার সাইফুল ইসলাম জানান, একটি কুচক্রী মহল সুবিধা না পেয়ে ভাড়া করা লোক নিয়ে মানববন্ধন করেছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)