English

34 C
Dhaka
মঙ্গলবার, মে ১৭, ২০২২
- Advertisement -

আক্কেলপুরে কৃষি প্রণোদনা: চেক ও নগদ অর্থ বিতরণ

- Advertisements -

জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে কৃষি প্রণোদনা এবং উপজেলা প্রশাসনের আয়োজনে নগদ অর্থ ও চেক বিতরন অনুষ্ঠিত হয়েছে।

Advertisements

বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের সামনে জরিপ=১/২০২১-২২ মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩৫০ জন উপজেলার কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সারের বিতরনের অনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। উক্ত প্রণোদনার আওতায় প্রতিটি কৃষক ৫ কেজি আউশ ধানবীজ, ২০ ড্যাপ কেজি ও ১০ পটাশ কেজি সার পাবেন ।

পরবর্তীতে সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদের সম্মেলন কক্ষে জাতীয় সংসদের মাননীয় হুইপ আবু সাঈদ আল্ মাহমুদ স্বপন এমপির অনুকূলে ২০২০-২১ অর্থ বছরে বরাদ্দকৃত ঐচ্ছিক তহবিল থেকে অনুদান মঞ্জুরি গতবছর করোনাকালীন সম্মুখ যোদ্ধার মধ্যে দুই জনকে ২৫ হাজার এবং ৮ জনকে ১০ হাজার করে নগদ অর্থ বিতরন করা হয়েছে। একই অনুষ্ঠানে উপজেলা সমাজসেবা অধিদপ্তর থেকে ৭ জন রোগীর মাঝে ৫০ হাজার করে মোট ৩ লাখ ৫০ হাজার টাকার চেক দেওয়া হয়েছে।

Advertisements

দুটি অনুষ্ঠানেই উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধাা আব্দুস সালাম আকন্দ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র শহীদুল আলম চৌধুরী, উপজেলা আ’লীগের সভাপতি মো. মোকছেদ আলী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আহসান কবীর এপ্লব।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম স্বাধীন, কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা সুহেল রানা প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা সরকারের নানা উন্নয়নের কথা তুনে ধরে বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন