English

33 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

জয়পুরহাটের আক্কেলপুরে নমুনা শষ্য কর্তনের উদ্বোধন

- Advertisements -
Advertisements

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় বোরো ধানের বামপার ফলন হয়েছে এবার জানিয়েছেন স্থানিয় কৃষকরা। আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের গোবরপুর ও কানুপুর ব্লকে কাজল লতা ও ব্রি ৮১ ধানের ব্যাপক ফলন হয়েছে বলে জানিয়েছেন কৃষকরা।

মুজিব বর্ষের অঙ্গিকার কৃষি হবে দুর্বার এই প্রতিপাদ্যকে সামনে রেখে সরজমিনে উপস্থিত থেকে কৃষকদের ধান কেটে উদ্বোধন করেন। ডঃ মোহাম্মদ মাহাবুবুর রহমান, অতিরিক্ত পরিচালক , কৃষি সম্প্রসারণ অধিদপ্তর , বগুড়া অঞ্চল , বগুড়া , স.ম. মিফতাহুল বারী, উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জয়পুরহাট , কামাল উদ্দিন আহমেদ , উপপরিচালক, অতিরিক্ত পরিচালকের কার্যালয়, বগুড়া সহ আক্কেলপুর উপজেলা কৃষি অফিসার মো: শহীদুল ইসলাম।

Advertisements

কাজললতা লাগিয়েছেন কৃষক রেজাজুল ইসলাম এবং ব্রি ৮১ লাগিয়েছেন কানুপুরের কৃষক সাইফুল ইসলাম।তারা জানায় কাজললাতা বিঘা প্রতি ২৩ মন আর ব্রি ৮১ বিঘা প্রতি ৩০ মন করে ধান হয়েছে। এতে আমরা খুব খুশি। তারা আরো বলেন আক্কেলপুর উপজেলা কৃষি অফিসার মোঃ শহীদুল ইসলামের সার্বিক সহযোগীতায় উপসহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান ও উপসহকারী মো: রুবেল ইসলামের পরামর্শে আজ আমরা কাজললতা এবং ব্রি ৮১ ধানে ব্যাপক ফলন পেয়েছি।আমরা সামনের বার আরো বেশি করে এই ধান রোপন করার পরিকল্পনা করছি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন