English

32 C
Dhaka
বুধবার, আগস্ট ১৭, ২০২২
- Advertisement -

বগুড়ার নন্দীগ্রামে লকডাউনেও পশুর হাট, নেই স্বাস্থ্যবিধি

- Advertisements -

বগুড়ার নন্দীগ্রামে একদিকে কঠোর লকডাউনে দোকানপাট লোক সমাগম ঠেকাতে মাঠে প্রশাসন অপরদিকে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে পশুর হাট। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই নন্দীগ্রাম সদর ইউনিয়নের রণবাঘায় জমজমাট পশুর হাট বসেছে। সেখানে নেই কোন স্বাস্থ্যবিধি। প্রশাসন নীরব। হতাশ সচেতন মহল। এছাড়াও হাটে রয়েছে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ।

Advertisements

শুক্রবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, হাটে ক্রেতা-বিক্রেতাদের জটলা চোখে পড়ার মতো। হাটের পাশেই বসেছে চায়ের দোকান। সেখানে বসে অনেকে চা ও ধূমপান করছেন। হাটে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি ক্রেতা-বিক্রেতাদের।

Advertisements

তবে অনেকের মুখে মাস্ক না থাকলেও মাস্ক ছিল থুতনির নিচে, কারও কোমরে আবার কারও পকেটে। হাটে ঢোকার প্রবেশ পথে পা ফেলার জায়গা নেই। ফলে এই উপজেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন সচেতন নাগরিক।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাত বলেন, শতভাগ স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুর হাট বসানোর নির্দেশনা দেয়া হয়েছে। পশুর হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে তৎপর রয়েছে উপজেলা প্রশাসন। পশুরহাট বন্ধের বিষয়ে কোন নির্দেশনা নেই। অতিরিক্ত খাজনা না আদায়ের জন্য ইজারাদারকে বলা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন