English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

মহাস্থানগড়ে ড্রেন খননে মিলল প্রাচীন ভাঙা মূর্তি

- Advertisements -

বগুড়ার মহাস্থানগড় এলাকায় বাড়ির পানি নিষ্কাশনের ড্রেন খননকালে প্রাচীন আমলের ৩ কেজি ২০ গ্রাম ওজনের একটি কালোপাথরের মূর্তির ভাঙা অংশ উদ্ধার করা হয়েছে।

Advertisements

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, বুধবার (৮সেপ্টেম্বর) বিকেলে বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের মহাস্থানগড় ঈদগাঁহ মাঠ সংলগ্ন বানারসি গ্রামে মৃত দেলোয়ার হোসেনের মেয়ে পলি আক্তার পিংকি বাড়ির পানি নিষ্কাশনের ড্রেন খনন করতে গিয়ে (লেবার) শ্রমিক এই মূর্তিটি পেয়ে আত্মসাৎ করতে গোপন করে।

এক সময় তাঁদের কানাঘুষা ও গতিবিধি সন্দেহ হলে পিংকি তাঁদের জিজ্ঞেসা করে। একপর্যায়ে তাঁরা মুর্তির কথা পিংকিকে জানায়। এসময় পিংকি এটি প্রত্নতত্ত্ব সম্পদ বলে তাঁর লেবারদের বলেন, “যেখানে পেয়েছ সেখানে রেখে দাও”।

এরপর পিংকি শিবগঞ্জ থানা পুলিশ, মহাস্থান জাদুঘর ও জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি খোলাসা করেন। মহাস্থানগড় জাদুঘর এর কাস্টডিয়ান রাজিয়া সুলতানা, শিবগঞ্জ থানা তদন্ত (ইন্সপেক্টর) হাসমত আলী, এএসআই উজ্জ্বল হোসেন সহ ঘটনাস্থল থেকে মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

Advertisements

বিষয়ে শিবগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা হাসমত আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, শিবগঞ্জ থানাধীন রায়নগর ইউনিয়নের গড়মহাস্থান ঐতিহাসিক ঈদগাহ মাঠের পাশে বাড়ি ড্রেন খননকালে প্রাচীন আমলের কালো রংয়ের পাথরের ভাঙা মূর্তিটি উদ্ধার করে থানায় নেওয়া।

স্থানীয় এলাকাবাসীরা বলেন, পিংকি মুর্তিটি ক্ষত হলেও নিজে পুলিশকে ডেকে উদ্ধার করে সততার পরিচয় দিয়েছেন। এ বিষয়েএলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন