ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪১ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১০ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৭ জমাদিউল-আউয়াল, ১৪৪১

শিক্ষানগরী সংবাদ রাবি ভিসিকে দেখে নেওয়ার হুমকি দিল সাংসদ ওমর ফারুক চৌধুরী

রাবি ভিসিকে দেখে নেওয়ার হুমকি দিল সাংসদ ওমর ফারুক চৌধুরী

Rusm_646718140

রাবি

 

রাজশাহী, ১৬ এপ্রিল, ২০১৫, নিরাপদনিউজ : রাবির অধিভুক্ত শাহ মখদুম বেসরকারি মেডিকেল কলেজের একাডেমিক কাজে অনিয়মের কারণে ২৫ লাখ টাকা জরিমানা করায় রাবি ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনকে হুমকি দিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

গতকাল বুধবার দুপুর সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি দফতরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাবি ভিসি বলেন, একজন সংসদ সদস্য হিসাবে তার অসৌজন্যমূলক আচরণে বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসাবে ‘আমি অপমানিতবোধ করেছি।’ জনপ্রতিনিধির কাছ থেকে এধরনের আচরণ গ্রহণযোগ্য নয়।
ভিসি দফতর সূত্রে জানা যায়, গতকাল দুপুর ১টার দিকে ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনকে ফোন দিয়ে সাক্ষাৎ করতে চান সংসদ সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক। এসময় ভিসি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের মেডিকেল অফিসারদের পদোন্নতির মনোয়ন বোর্ডে থাকায় তার সঙ্গে পরে সাক্ষাৎ করবেন বলে জানান। এতে সাংসদ ওমর ফারুক ক্ষিপ্ত হয়ে তাকে বলেন বোর্ড বাদ দিয়ে এখনই সাক্ষাৎ করতে হবে। অন্যথায় তাকে দেখে নেয়ার হুমকি দেন তিনি।

এর কিছুক্ষণ পর দুপুর সোয়া ১টার দিকে সংসদ সদস্য ওমর ফারুক তার ব্যক্তিগত সহকারীসহ চারজনকে সঙ্গে নিয়ে ভিসি দফতরে প্রবেশ করেন। সাংসদ দফতরে ঢুকেই টেবিল চাপড়িয়ে অশালীন ভাষায় ভিসিকে হুমকি-ধমকি দেন। এসময় তিনি শাহ মখদুম মেডিকেল কলেজ নামের বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত একটি প্রতিষ্ঠানকে অনিয়মের দায়ে জরিমানা করায় ভিসিকে শাসান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নিয়োগসহ বিভিন্ন বিষয়ে নিজের অসন্তুষ্টির ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেন। সাংসদ ভিসিকে পদ থেকে সরিয়ে দেয়ার হুমকি দেন।

এসময় ভিসি দফতরে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও বিশ্ববিদ্যারয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম বাদল। এদিকে এমপির ব্যক্তিগত সহকারী দীপায়ন সরকার দ্বীপ বলেন, ‘শাহ মখদুম মেডিকেল কলেজকে একটি কারণে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এব্যাপারে এমপি স্যার কথা বলতে গেলে সেখানে বাকবিত-ার ঘটনা ঘটে। –

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)