আপডেট ২৫ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা রবিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১০ রবিউস-সানি, ১৪৪১

জাতীয়, লিড নিউজ রাষ্ট্রপতি আবদুল হামিদ নয়াদিল্লী পৌঁছেছেন

রাষ্ট্রপতি আবদুল হামিদ নয়াদিল্লী পৌঁছেছেন

রাষ্ট্রপতি আবদুল হামিদ

রাষ্ট্রপতি আবদুল হামিদ

নয়াদিল্লী, ডিসেম্বর ১৮ ২০১৪, নিরাপদনিউজ : ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আমন্ত্রণে ৬ দিনের রাষ্ট্রীয় সফরে আজ এখানে পৌঁছেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ।
রাষ্ট্রপতি তাঁর বাংলাদেশ বিমানের ভিভিআইপি ফ্লাইট থেকে স্থানীয় সময় দুপুর পৌনে ১টায় ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে এলে ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী বি কে সিংহ ও ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী তাঁকে স্বাগত জানান।
এখান থেকে রাষ্ট্রপতিকে ভারতীয় রাষ্ট্রপতির সরকারি বাসভবন ‘রাষ্ট্রপতি ভবনে’ নিয়ে যাওয়া হয়। এখানেই তিনি তাঁর সফরকালে অবস্থান করবেন।
এর আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ (বৃহস্পতিবার) সকাল পৌনে ১১টায় ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। তাঁর সঙ্গে রয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।
রাষ্ট্রপতিকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী, কূটনৈতিক কোরের ডীন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধানগণ এবং বেসামরিক ও সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।
শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় রাষ্ট্রপতি ভবনে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে রাষ্ট্রপতি আবদুল হামিদের বৈঠক অনুষ্ঠিত হবে। এরপর তিনি ভারতের রাষ্ট্রপতির দেয়া নৈশভোজে অংশ নেবেন। রাষ্ট্রপতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও বৈঠক করবেন।
ভারত সফরকালে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে ভারতের উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারী, লোকসভা স্পিকার সুমিত্রা মহাজন, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও রাজ্যসভার বিরোধীদলীয় নেতা গোলাম নবী আজাদ সৌজন্য সাক্ষাৎ করবেন।
আগামী ২৩ ডিসেম্বর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।-বাসস

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)