ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৮ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৪ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২১ জমাদিউল-আউয়াল, ১৪৪১

লিড নিউজ, সড়ক সংবাদ রাস্তা পারাপারে পথচারীকেও সচেতন হতে হবে: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

রাস্তা পারাপারে পথচারীকেও সচেতন হতে হবে: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিরাপদনিউজ : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাস্তা পারাপারে বেপরোয়া গাড়ি চালানো যেমন বন্ধ করতে হবে, তেমনি সড়ক পারাপারের ক্ষেত্রে পথচারীকেও সচেতন হতে হবে।

রোববার (১২ আগস্ট) রাজধানীর শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুলের সামনে আন্ডারপাস উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের যোগাযোগব্যবস্থায় বৈপ্লবিক পবিরর্তন এখন দৃশ্যমান হচ্ছে। সারাদেশে ফ্লাইওভার, ওভারব্রিজ হচ্ছে। নানা উন্নয়নমূলক কাজ হচ্ছে। এসব অব্যাহত থাকবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, যেকোনোভাবেই হোক, আমাদের বেপরোয়া গাড়ি চালানো বন্ধ করতে হবে। কিন্তু পাশাপাশি নিয়ম ভেঙে যাতে কেউ সড়ক পারাপার না হয়, সেই ব্যাপারেও সচেতন হতে হবে। তোমরা কেউ মোবাইলে কথা বলতে বলতে রাস্তা পার হবে না।

সেতুমন্ত্রী বলেন, গরে এখন ৩৪টি ফুটওভার ব্রিজ আছে কিন্তু ৪টিও ব্যবহার হচ্ছে না। তাই সবাইকে অনুরোধ করবো ফ্লাইওভারব্রিজ-আন্ডারপাস ব্যবহার করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, তোমরা এমন একজন অভিভাবক পেয়েছ, যার কথায় তোমরা আন্দোলন থেকে ঘরে ফিরে গেছ। তোমাদের নয়টি দাবি সরকার পূরণ করেছে। প্রধানমন্ত্রী আমাদের নির্দেশ দিয়েছেন, এ ব্যাপারে ব্যবস্থা নিতে। আমরা অক্ষরে অক্ষরে সেই নির্দেশ পালন করছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, অন্ধকার দিয়ে কখনো অন্ধকার দূর করা যায় না, আলো দিয়ে অন্ধকার দূর করতে হয়। হিংসা দিয়ে কখনো হিংসা দূর করা যায় না, ভালোবাসা দিয়ে হিংসাকে জয় করতে হয়।

এ সময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদসহ বেসামরিক ও সামরিক শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসের ধাক্কায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজীব ঘটনাস্থলেই নিহত হয়। পরে কলেজ সংলগ্ন সড়কে আন্ডারপাস নির্মাণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)