ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ১৯, ২০১৯

ঢাকা সোমবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১০ রবিউস-সানি, ১৪৪১

সিলেট লবণ নিয়ে সিলেটে লঙ্কাকাণ্ড!

লবণ নিয়ে সিলেটে লঙ্কাকাণ্ড!

জহিরুল ইসলাম মিশু,সিলেট ব্যুরো-নিরাপদ নিউজঃ এবার লবণ নিয়ে লঙ্কাকাণ্ড চলছে সিলেট জেলা জুড়ে। একটি অসাধু চক্র গুজব ছড়িয়ে লবণের দাম বাড়িয়ে দিচ্ছে। সাধারণ মানুষ গুজবে বিভ্রান্ত হয়ে বেশি দামে লবণ কিনে প্রতারিত হচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, সিলেটের বিভিন্ন স্থানে সোমবার সন্ধ্যা থেকে লবণের দাম বাড়িয়ে দিয়েছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। বাজারে প্রতি কেজি লবণের খুচরো মূল্য ৩০ থেকে ৩৫ টাকা। কিন্তু ‘লবণ সংকটের’ গুজব ছড়িয়ে প্রতি কেজি ৫০ টাকা থেকে ১০০ টাকায় বিক্রি করার খবর পাওয়া গেছে।

তবে বিভিন্ন লবণ কোম্পানির দায়িত্বশীলদের সাথে যোগাযোগ করে জানা গেছে বাজারে লবণ সরবরাহে কোনো ঘাটতি নেই। লবণের যথেষ্টের চাইতেও বেশি সরবরাহ আছে। লবণের কোনো সংকটও নেই। এমনকি লবণের দামও এখন পর্যন্ত কোনো কোম্পানি বাড়ায়নি।

জানা গেছে, সিলেটের জকিগঞ্জ, ফেঞ্চুগঞ্জ,বিশ্বনাথ,বিয়ানীবাজারও কানইঘাট উপজেলায় কতিপয় অসাধু ব্যবসায়ী লবণের সংকটের গুজব ছড়িয়ে দিয়েছেন। গুজব ছড়িয়ে তারা প্রতি কেজি লবণ অতিরিক্ত দামে বিক্রি করছেন।ইতিমধ্যে অন্যান্য উপজেলায় ও এই গুজব ছড়িয়ে পড়ছে।
লবণসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামবৃদ্ধির বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন।

তিনি তার নিজের ফেসবুক আইডিতে লিখেছেন, ‘বাজারে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর পর্যাপ্ত সরবরাহ রয়েছে। কোন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়তে পারে এমন গুজবে কান না দেওয়ার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।অন্যথায় কঠোর আইনি ব্যবস্হা গ্রহণ করা হবে।
মূল্যর অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় নগরীর মদিনা মার্কেটে তিন ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮ নভেম্বর) রাত ১২ টায় জেলা প্রশাসনের মোবাইল টিম এ জরিমানা আদায় করে।

টিবিসির পেঁয়াজ বিক্রিকে কেন্দ্র করে দিনভর ব্যস্ত ছিল সিলেট। তবে সন্ধ্যার পরপরই শুরু হয় লবনকাণ্ড। সিলেটের বিভিন্ন পাড়া-মহল্লার বাতাসে উড়তে শুরু করলো লবণের দাম বেড়েছে। এরপরই বিভিন্ন দোকানে লবণ কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন ক্রেতারা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)