ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৪১ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৪ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২১ জমাদিউল-আউয়াল, ১৪৪১

শিক্ষা শিক্ষক শফিউল হত্যার দ্রুত বিচারের দাবিতে রাবি শিক্ষক সমিতির র‌্যালি

শিক্ষক শফিউল হত্যার দ্রুত বিচারের দাবিতে রাবি শিক্ষক সমিতির র‌্যালি

শিক্ষক শফিউল হত্যার দ্রুত বিচারের দাবিতে রাবি শিক্ষক সমিতির র‌্যালি

শিক্ষক শফিউল হত্যার দ্রুত বিচারের দাবিতে রাবি শিক্ষক সমিতির র‌্যালি

শিহাবুল ইসলাম, ১৫ নভেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি ) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম শফিউল ইসলামের নির্মম হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবিতে প্রতিবাদ র‌্যালি করেছে রাবি শিক্ষক সমিতি।

এ হত্যাকা-ের এক বছর পূর্তিতে রোববার সকাল সাডে় ১০টার দিকে র‌্যালিটি বিশ্ববিদ্যালযে়র সিনেট ভবনের সামনে থেকে শুরু হযে় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, সমাজ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম ও নিহত শফিউলের ছেলে সৌমিন শাহরিদ জেবিন।

সমাবেশে বক্তারা বলেন, এ হত্যাকান্ড এক বছর অতিক্রান্ত হলেও বিচারের তেমন কোন অগ্রগতি হয়নি। এমনকি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনি এ বিষেযে় তার পরিবারের সাথেও কোন যোগাযোগ করেনি।

অথচ সরকার চাইলে এ হত্যাকান্ডের বিচার খুব দ্রুত বিচার করতে পারেন। তাই আমরা সরকারের কাছে ড. শফিউল ইসলাম হত্যার দ্রুত বিচারের আহ্বান জানাচ্ছি।

এ সময় বক্তারা আরও বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রথমে আমাদের আশস্ত করলেও এখন পর্যন্ত তাদের অগ্রগতি দেখে আমরা খুবই হতাশ। দ্রুত প্রকৃত অপারাধীদের বিচার করে তাদের উপযুক্ত শাস্তি দেয়া হোক।

আর তা না হলে তারা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবেন বলেও সমাবেশ থেকে বক্তারা হুঁশিয়ারি দেন। এ সময় সমাবেশে প্রায় তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিল।

প্রসঙ্গত, গত বছরের ১৫ নভেম্বর বিশ্ব বিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক শফিউল ইসলাম লিলনকে কুপিযে় হত্যা করে দুর্বৃত্তরা। হত্যাকান্ডের পরপর এর দায় স্বীকার করে জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলাটিম।

ঘটনার পরদিন বিশ্ববিদ্যালযে়র রেজিস্ট্রার এন্তাজুল হক বাদী হযে় অজ্ঞাত আসামি করে মতিহার থানায় হত্যা মামলা দাযে়র করেন। তবে তদন্তে জঙ্গীদের কোনো যোগসূত্র পাওয়া যায়নি। বেশ কযে়কবার তদন্তকারী কর্মকর্তা বদলের পর বর্তমানে মামলাটি ডিবিতে রযে়ছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা রেজাউস সাদিক বলেন, রাবি শিক্ষক ড. শফিউল হত্যা মামলার চার্জশিট প্রস্তুত। খুব দ্রুত সেটি আদালতে দাখিল করা হবে।

তিনি আরো বলেন, যুবদল নেতা পিন্টুর স্ত্রী রেশমার সঙ্গে দ্বন্দ্বেই অপর যুবদল নেতা আনোয়ার হোসেন উজ্জলের পরিকল্পনায় শিক্ষক লিলনকে হত্যা করা হযে়ছে। তবে রাজশাহী জেলা যুবদলের আহ্বায়ক আনোয়ার হোসেন উজ্জল এখনো পলাতক রযে়ছেন। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)