ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ৩০, ২০১৯

ঢাকা রবিবার, ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

বহির্বিশ্ব শুধুমাত্র ঘুমানোর জন্যই বেতন এক লাখ টাকা!

শুধুমাত্র ঘুমানোর জন্যই বেতন এক লাখ টাকা!

নিরাপদনিউজ : শুধুমাত্র ঘুমানোর জন্যই মোটা অঙ্কের বেতনের চাকরি দিতে চলেছে ভারতীয় এক সংস্থা। প্রতি রাতে ৯ ঘণ্টা ঘুমালেই হবে, আর কিছু করতে হবে না। টানা ১০০ দিন এভাবে চালিয়ে গেলেই পেয়ে যাবেন ১ লাখ টাকা! চাকরিটি আসলে ইন্টার্নশিপ। এই কাজে একজন ইন্টার্নকে নিযুক্ত করা হবে।

ভারতের সংবাদমাধ্যম এর এক প্রতিবেদনে বলা হয়, ঘুমের সমস্যায় অনেকেরই দৈনন্দিন জীবন বিষাদময় হয়ে ওঠে। ঘুমের অভাব কিংবা সময়মতো ঘুম না আসাই প্রধান সমস্যা। নানান কারণে মানুষের ঘুম না হলে সহজ উপায় বের করে দেওয়াই হবে এই স্টার্টআপের মূল লক্ষ্য।

স্লিপ সলিউশনস স্টার্টআপ এবার তাদের প্রজেক্টের জন্য বেশ কিছু শিক্ষানবীশ নিয়োগ করবে। নিজেদের ওয়েবসাইটে চাকরি প্রত্যাশীদের জন্য একটি পোস্ট করেছে ‘ওয়েকফিট’।

চাকরিটি পেতে একজন আগ্রহীর দুটি মূল যোগ্যতা থাকতে হবে। প্রথমত, আগ্রহীকে অত্যন্ত পরিমাণে উৎসাহী হতে হবে। দ্বিতীয়ত,  সহজাত প্রবৃত্তিতেই যেন নিত্যদিন তার ঘুম আসে। আর চাকরির জন্য নির্দিষ্ট ড্রেস কোডও রয়েছে। পাজামা পরেই করতে হবে এই চাকরি।

সংস্থাটির ডিরেক্টর এবং প্রতিষ্ঠাতা চৈতন্য ঠারামলিঙ্গেগোওডা বলছেন, ‘আমরা দেশের সেরা ঘুমন্ত ব্যক্তির খোঁজে রয়েছি। যে বা যারা ঘুমের জন্য এক কথাতেই যে কোনো কাজ ছেড়ে চলে আসতে পারে। এই ধরনের ইন্টার্নশিপ চালু করার একটাই উদ্দেশ্য- মানুষ যাতে সমস্ত চিন্তাভাবনা দূরে সরিয়ে রেখে নির্দিষ্ট কিছু সময়ের জন্য নিশ্চিন্ত হয়ে ঘুমোতে পারেন।’

ইন্টার্নদের ঘুমের ধরন পরখ করা হবে এই চাকরিতে। এছাড়াও কাউন্সেলিং সেশন এবং স্লিপ ট্র্যাকারও দেওয়া হবে ইন্টার্নদের। তাদের ম্যাটরেসে মানুষের ঘুমের অভিজ্ঞতা আদতে কীরকম তা পরখ করে দেখা হবে। সংস্থাটি তা মনিটর করবে। সংস্থার ডিরেক্টর রামলিঙ্গেগোওডা আরও বলছেন যে, ‘মানুষের দৈনন্দিন ব্যস্ততার জীবনে ঘুমকে নিয়মিত ফিরিয়ে আনতেই এই প্রয়াস।’

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)