ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট নভেম্বর ২৭, ২০১৯

ঢাকা রবিবার, ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৭ রবিউস-সানি, ১৪৪১

সিলেট শ্রীমঙ্গলে রেলের অবৈধ জমি উদ্ধার

শ্রীমঙ্গলে রেলের অবৈধ জমি উদ্ধার

আমজাদ হোসেন রনি,নিরাপদ নিউজ: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অবৈধ্য দখলদারদের কবল থেকে রেলের ২.৮৭ একর জমি উদ্ধার করেছে রেল কতৃপক্ষ। আজ বুধবার শহরের ভানুগাছ সড়কে রেলের এস্টেট বিভাগ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করে এই জমি দখলমুক্ত করা হয়।
এর আগে ২০১৬ সালে এই জমি উদ্ধারের জন্য অভিযানে নেমেছিল এস্টেট বিভাগ।

কিন্তু সে সময় দখলদারদের বাধাঁর কারেন পিছু হটেছিল রেল কতৃপক্ষ। তবে এবার কোন বাঁধা ছাড়াই এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে ছিলেন এস্টেট কর্মকর্তা (ঢাকা) নজরুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সহকারি কমিশনার ভূমি মো. মাহমুদুর রহমান মামুন, ওসি (তদন্ত) সোহেল রানা, কানোঁঙ্গ (ঢাকা) মো. আব্দুল কাদের, জিআরপি পুলিশ ও আনছার সদস্যরা।

উল্লেখ্য শহরের পৌর এলাকার ভানুগাছ সড়কে রেলওয়ের এই ২.৮৭ একর জমি দীর্ঘ ৩৫ বছর ধরে স্থানীয় কিছু প্রভাবশারীরা জবরদখল করে রেখেছে। প্রায় ৩০ কোটি টাকা মূল্যের দখলকৃত ওই জমির উপর গড়ে তোলা হয়েছিল বিভিন্ন ব্যবসা প্রতিষ্টান ঘরবাড়ী। গত দুই বছর আগে ওই ২.৮৭ একর জমি মধ্যে নতুন করে প্রায় দুই একর জমি নার্সারি প্রকল্পের নামে অবৈধ দখলে নিয়েছিল স্থানীয় ৩০ জন মুক্তিযোদ্ধা। দখলিয় জমিতে তারা দোকান কোটা বানিয়ে ভাড়া দিয়েছিল। এ নিয়ে ২০১৬ সালে বাংলাদেশ প্রতিদিনে একাধীক রিপোর্ট প্রকাশ হয়েছেল। এস্টেট কর্মকর্তা (ঢাকা) নজরুল ইসলাম বলেন, আমরা আজ শুরু করেছি। পর্যায়ক্রমে সব অবৈধ্য দখল উচ্ছেদ করবো।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)