ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ফেব্রুয়ারী ১১, ২০১৫

ঢাকা বৃহস্পতিবার, ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১৪ রবিউস-সানি, ১৪৪১

ব্যবসা-বাণিজ্য শ্রেষ্ঠ ভ্যাটদাতার পুরস্কার পেল ওয়ালটন

শ্রেষ্ঠ ভ্যাটদাতার পুরস্কার পেল ওয়ালটন

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছ থেকে পুরস্কার গ্রহন করেন ওয়ালটনের ফার্স্ট সিনিয়র অতিরিক্ত পরিচালক (মার্কেটিং) মো: রায়হান

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছ থেকে পুরস্কার গ্রহন করেন ওয়ালটনের ফার্স্ট সিনিয়র অতিরিক্ত পরিচালক (মার্কেটিং) মো: রায়হান

ঢাকা, ১১ ফেব্রুয়ারি ২০১৫, নিরাপদনিউজ :  ২০ তম ঢাকা আন্তজাতিক বাণিজ্যমেলায় শ্রেষ্ঠ ভ্যাটদাতা এবং ২য় সেরা প্রিমিয়ার প্যাভিলিয়নের পুরষ্কার পেল দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। মেলার আয়োজক রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় গতকাল মঙ্গলবার সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে এ পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
রাজধানীর শেরেবাংলানগরে অবস্থিত অস্থায়ী বাণিজ্যমেলা প্রাঙ্গণে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতি মো: তাজুল ইসলাম, বাণিজ্যমন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, এফবিসিসিআইএ’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন ইপিবি’র ভাইস চেয়ারম্যান সুভাশিষ বসু।
সমাপনী অনুষ্ঠানে স্বনামধণ্য বিভিন্ন কোম্পানিকে (স্টল ও প্যাভিলিয়ন) পুরস্কৃত করা হয়। এর মধ্যে এবার মেলাতে প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে ২য় পুরষ্কার জিতে নিয়েছে দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, অটোমোবাইলস ও গৃহস্থলী পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের কাছ থেকে পুরস্কার গ্রহন করেন ওয়ালটনের ফার্স্ট সিনিয়র অতিরিক্ত পরিচালক (মার্কেটিং) মো: রায়হান। এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদের কাছ থেকে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানের পুরস্কার গ্রহন করেন ওয়ালটনের নির্বাহী পরিচালক (সিএন্ডএফ) এবং অটোমোবাইল শোয়েব হোসেন নোবেল। এবারের বাণিজ্যমেলায় ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রি ভ্যাট প্রদার করেছে ১২ লাখ টাকা ও ওয়ালটন প্লাজা দিয়েছে ১ লাখ ৬৩ হাজার ২৮২ টাকা।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক অস্থিরতার মধ্যে এবারের বাণিজ্যমেলা সফল হয়েছে।  তিনি বলেন, এবার মেলা থেকে রফতানি আদেশ পাওয়া গেছে ৯৫ কোটি টাকা। যা গতবারের তুলনায় ১৫ কোটি টাকা বেশি। টানা অবরোধ ও হরতালের মধ্যে বাণিজ্যমেলা ভালোভাবে সম্পন্ন হয়েছে বলে তিনি জানান। আয়োজক প্রতিষ্ঠান ইপিবিসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।
ওয়ালটনের পিআর এন্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর বলেন, সর্বোচ্চ ভ্যাট দাতা হিসেবে বাণিজ্য মেলায় ওয়ালটন এ পর্যন্ত চার বার প্রথম পুরস্কার পেয়েছে। সর্বোচ্চ ভ্যাট দাতার  অর্থ হচ্ছে সর্বোচ্চ বিক্রি। যেহেতু বিক্রির ওপরই সরকার ভ্যাট আরোপ করে থাকে। শুধু তাই নয়, ইতোপূর্বে প্রিমিয়ার ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্যাভিলিয়ন নির্মাণের জন্য ওয়ালটন চারবার প্রথম পুরস্কার অর্জন করেছে। তবে এবার প্রতিষ্ঠানটি প্যাভিলিয়ন নির্মানে দ্বিতীয় পুরস্কার পেয়েছে। তিনি বলেন, দৃষ্টিনন্দন ও স্থাপত্য শৈলীতে প্যাভিলিনয়ন নির্মানের কারণে এ বছর প্রচুর ক্রেতা ও দর্শনার্থীর আগমন ঘটেছে। ফলে বেড়েছে বিক্রিও।
হুমায়ূন কবির বলেন, ওয়ালটন দেশের সেরা ব্র্যান্ড হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। এ কারণে মেলায়ও প্রতিষ্ঠানটি সর্বোচ্চ সংখ্যক পণ্য বিক্রি করেছে। ওয়ালটন দেশের গর্ব উল্লেখ করে তিনি বলেন, গুনগতমানের পণ্য উৎপাদন ও বিক্রির কারণে আন্তর্জাতিক বাজারেও প্রবেশ করেছে প্রতিষ্ঠানটি। দেশের বাইরেও ওয়ালটনের টিভি, ফ্রিজ, মোটরসাইকেল, হোম এ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন পণ্য বিক্রি হচ্ছে। তিনি বলেন, এদেশের মানুষ দেশপ্রেমিক বলেই আমরা বাংলাদেশ নামক একটি দেশ পেয়েছি। ঠিক তেমনি দেশের পণ্য হিসেবেও এদেশের মানুষ ওয়ালটন পণ্য বেছে নিয়েছে। এবার মেলায় বিপুল পরিমাণ বিক্রি ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশের ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ৫০ লাখ মার্কিন ডলারের (৪০ কোটি টাকা) পণ্য রপ্তানির অর্ডার পেয়েছে ওয়ালটন।
অন্য যেসব প্রতিষ্ঠান পুরস্কার পেল : অন্যবারেও মতো এবছরও বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে ইপিবি। এ তালিকায় আছে প্রিমিয়ার প্যাভিলিয়ন ক্যাটাগরিতে ১ম হাতিল কমপ্লেক্স লিমিটেড, ২য় যৌথভাবে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও আক্তার ফার্নিশার্স, ৩য় আবুল খায়ের মিল্ক প্রোডাক্টস। সাধারণ প্যাভিলিয়ন ক্যাটাগরিতে ১ম কারুপণ্য রংপুর লিমিডে ও ২য় পুরস্কার পেয়েছে বিলট্রেড ফয়েলস্। সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে ১ম পুরস্কার পেয়েছে মেসার্স ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ২য় মেসার্স সিঙ্গার বাংলাদেশ ও ৩য় পুরস্কার পেয়েছে মেসার্স র‌্যাংগস ইলেট্রনিক্স লিমিটেড। প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ক্যাটাগরিতে প্রথম বিআরবি ক্যাবল ইন্ডাস্টিজ, ২য় ওকে মোবাইল লিমিটেড, তৃতীয় পুরস্কার ওরিয়ন ফুটওয়্যার লিমিটেড। সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ক্যাটাগরিতে মধুমতি ব্যাংক লিমিটেড। প্রিমিয়ার স্টল প্রথম আলী ন্যাচারাল ওয়েল মিলস ইন্ডাস্ট্রিজ, ২য় প্রিন্স ফুডস লিমিটেড, ৩য় পুরস্কার পেয়েছে হেলাল এন্ড ব্রাদার্স। সাধারণ স্টল ক্যাটাগরি ১ম মেসার্স টুটাটুনি, ২য় যৌভাবে মেসার্স স্মার্ট সক্স লিমিটেড ও মেসার্স আনিশা কর্পোরেশন, ৩য় পুরস্কার পেয়েছে ড্রেস লাইন বাংলাদেশ। মহিলা উদ্যোক্তা ক্যাটাগরিতে ১ম মেসার্স কুষ্টিয়া হস্তশিল্প, ২য় মা এন্টারপ্রাইজ, ৩য় পুরস্কার পেয়েছে মেসার্স এওয়ান ট্রেড ইন্টা। বিশেষ ক্যাটাগরিতে মেসার্স এম এক্স এন মর্ডান হারবাল ফুড লিমিটেড, চেমট্রেক ইন্টাস্ট্রিজ ও জয়িতা।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)