ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১৫ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৮ রবিউস-সানি, ১৪৪১

রাজশাহী, সড়ক সংবাদ সংস্কারের অভাবে সড়কের বেহালদশা, ঠিক যেন মৃত্যুফাঁদ

সংস্কারের অভাবে সড়কের বেহালদশা, ঠিক যেন মৃত্যুফাঁদ

নিরাপদ নিউজ: সংস্কারের অভাবে নওগাঁ-ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কের ধামইরহাট-মঙ্গলবাড়ী অংশের বেহাল অবস্থা। রাস্তার কার্পেটিং ওঠে গিয়ে বড় বড় গতের সৃষ্টি হওয়ার যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সংস্কার করা না হলে এ রাস্তা জনগণের মৃত্যুফাঁদে পরিণত হবে।

জানা গেছে, নওগাঁ-ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক মহাসড়কটির দৈঘ্য প্রায় ৭৫ কিলোমিটার। নওগাঁ থেকে ধামইরহাট বাজার পর্যন্ত ৫৫ কিলোমিটার বর্তমানে যানবাহন চলাচল করতে কোনো অসুবিধা হচ্ছে না। কিন্তু ধামইরহাট থেকে মঙ্গলবাড়ী বাজার পর্যন্ত মাত্র ১০ কিলোমিটার রাস্তার কিছু অংশ সংস্কারের অভাবে বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। রাস্তার কার্পেটিং ওঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

এতে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। বিশেষ করে ধামইরহাট বাজারের সোনালী ব্যাংক ভবনের পূর্ব পার্শে রাস্তায় বড় বড় গর্ত সৃষ্টি  হয়েছে।  ওই রাস্তায় মাল বোঝাই ট্রাক গর্তে পড়ে গিয়ে দীর্ঘ সময় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে অসংখ্য যাত্রীদেরকে ভোগান্তিতে পড়তে হয়।

বাস চালক ফুলবর হোসেন বলেন বড় বড় গর্ত সৃষ্টি হওয়ার ঝুঁকি নিয়ে রাস্তায় চলাচল করতে হচ্ছে। বর্তমানে মালবাহী ট্রাকগুলো অধিক পরিমাণে মাল বহন করায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। এ রাস্তার ৬ চাকা ট্রাক সাড়ে ১৫ টন এবং ১০ চাকা ট্রাক ২২ টন মাল বহনের ধারণ ক্ষমতা রয়েছে। কিন্তু ট্রাকগুলো বাস্তবে অনেক বেশি পরিমাণে মাল বহন করায় রাস্তাগুলো নষ্ট হয়ে যাচ্ছে।

সড়ক ও জনপথ বিভগের নওগাঁর নির্বাহী প্রকৌশলী মোহম্মদ হামিদুল হক বলেন, রাস্তাটি সচল রাখার জন্য বিভাগীয় উদ্যোগ নেওয়া হবে। গর্তগুলো ভরাট করা দুই থেকে এক দিনের মধ্যে শুরু হবে। তাছাড়া ওই জায়গার ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি জমে গর্তের সৃষ্টি হয়েছে।

ধামইরহাট থেকে মঙ্গলবাড়ী পর্যন্ত রাস্তাটি নতুনভাবে সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। এরই মধ্যে ওই রাস্তার জন্য ২১ কোটি টাকা বরাদ্দ পাওয়ায় টেন্ডার আহ্বান করা হয়েছে। আশা করছি আগামী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে রাস্তাটির কাজ শুরু হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)