ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫ মিনিট ৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৮ রবিউস-সানি, ১৪৪১

টেনিস সানিয়া মির্জার চোখ কপালে তোলা নজির

সানিয়া মির্জার চোখ কপালে তোলা নজির

সানিয়া মির্জার চোখ কপালে তোলা নজির

সানিয়া মির্জার চোখ কপালে তোলা নজির

১৯ অক্টোবর, ২০১৬, নিরাপদনিউজ : অনন্য এক নজির স্থাপন করলেন সানিয়া মির্জা। ভারতের এ টেনিস তারকা টানা ৮০ সপ্তাহ ধরে নারীদের দ্বৈত র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকলেন। মার্টিনা হিঙ্গিসের সঙ্গে যৌথভাবে এখনো শীর্ষে রয়েছেন তিনি। সানিয়া শীর্ষস্থানে ৮০ সপ্তাহ পূরণ করলেন মঙ্গলবার। এমন বিরল মাইলফলক স্পর্শ করে উচ্ছ্বসিত ভারত-কন্যা।

তিনি টুইটারে লেখেন, ‘আজ টানা ৮০ সপ্তাহ দ্বৈত র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান পূরণ করলাম। এটা আমার দারুণ এক পথচলা। এটা আমাকে আরো কঠোর পরিশ্রম করতে উদ্বুদ্ধ করবে।’ মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটিবদ্ধ হয়ে সানিয়া টেনিস র‌্যাঙ্কিংয়ের দ্বৈতের শীর্ষে ওঠেন গত মৌসুমে। চার্লসটনে ভলভো কার ওপেনের শিরোপা জয়ের পর তারা এই গৌবর অর্জন করেন।

ভারতের কোনো টেনিস খেলোয়াড়ের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার প্রথম ঘটনা ছিল সেটি। আর এবার সানিয়া নিজেকে নিয়ে গেলেন অন্য উচ্চতায়। সানিয়া শীর্ষে ওঠার পথ তৈরি হয় ২০১৪ সালে। তখন তার জুটি ছিল কার্লা ব্লাকের সঙ্গে। শুরুতে ২২টি টুর্নামেন্টের মধ্যে ১০টিতে কমপক্ষে সেমিফাইনালে ওঠেন তারা। আর এই জুটি মৌসুম শেষ করেন ১৪ শিরোপা জিতে।

এরপর নিজের পরিবারকে সময় দেয়ার জন্য আলাদা হয়ে যান জিম্বাবুয়ের কার্লা ব্লাক। সানিয়া এবার জুটিবদ্ধ হন সুইজারল্যান্ডের গ্রান্ড স্লাম শিরোপাজয়ী তারকা মার্টিনা হিঙ্গিসের সঙ্গে।

নতুন এ জুটি শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকেন। প্রথম ১৪ ম্যাচই জেতেন তারা। এরপর একে শিরোপা জিতে চলেন তারা। টানা ৪১ ম্যাচ জয়ের বিরল নজির গড়েন তারা। তিন গ্রান্ড স্লামসহ জেতেন মোট ১৪ শিরোপা। ‘স্যান্টিনা’ জুটি মজবুত করেন র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান। সম্প্রতি তারা আলাদা হয়ে গেছেন। তবে নৈপুণ্যে কোনো ঘাটতি নেই ভারত-কন্যা সানিয়া মির্জার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)