ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ১৩, ২০১৬

ঢাকা সোমবার, ১ পৌষ, ১৪২৬ , শীতকাল, ১৮ রবিউস-সানি, ১৪৪১

সংবাদ বিজ্ঞপ্তি ‘সানি-তাসকিনের বোলিং নয়, আইসিসি’র সিদ্ধান্ত বিতর্কিত’

‘সানি-তাসকিনের বোলিং নয়, আইসিসি’র সিদ্ধান্ত বিতর্কিত’

'সানি-তাসকিনের বোলিং নয়, আইসিসি’র সিদ্ধান্ত বিতর্কিত'

‘সানি-তাসকিনের বোলিং নয়, আইসিসি’র সিদ্ধান্ত বিতর্কিত’

শাহানাজ পারভিন, ১৩ মার্চ ২০১৬, নিরাপদ নিউজ : ‘তিন মোড়লের সময় শেষ, এগিয়ে যাবে বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে সাম্প্রতিক টাইগার সানি-তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে আইসিসি’র বিতর্কিত সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষুব্ধ সমাবেশ করেছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ।

রবিবার (১৩ মার্চ) সকাল ১১টার সময় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সানি-তাসকিনের বোলিং নয়, আইসিসি’র সিদ্ধান্ত বিতর্কিত’ বলে উল্লেখ করেন বোয়াফ।

উক্ত বিক্ষুদ্ধ সমাবেশ থেকে জানানো হয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে ধর্মাশালায় অনুষ্ঠিত তিন ম্যাচের মধ্যে প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮ রানে জয় তুলে নেয় টাইগাররা।

বিগত ১২ মাস খেলার পরও তাসকিন-সানির বোলিং অ্যাকশন নিয়ে কোনো ধরনের বিতর্ক না উঠলেও টি-টোয়েন্টির মতন গুরুত্বপূর্ণ আসরের শুরুতে এই ধরনের অবান্তর বিকর্ত টাইগারদের মানসিক ভাবে দূর্বল ও তাঁদের নিজেস্ব ভালো খেলা থেকে বঞ্চিত করার ষড়যন্ত্র বলে প্রতিয়মান।

সমাবেশ থেকে বলা হয়, আম্পায়ার রড টাকার ও ম্যাচ রেফারি অ্যান্ডি পিক্রফট অতীতে তাসকিনের বোলিং অ্যাকশন এবং সানির বোলিং ঘূর্ণি জাদুকরী দৃশ্য অবলোকন করার পরও টি-টোয়েন্টির মতন টান টান উত্তেজনাকর পরিস্থিতে সানি-তাসকিনের বোলিং অ্যাকশন নিয়ে নতুন করে প্রশ্ন তুলে মুলত; আইসিসি তাদের নিজেদের যোগ্যতা, মানসিকতা এবং বিশ্ব ক্রিকেটকে প্রশ্নবিদ্ধ করেছে। হতাশ হয়ে বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্ত-অনুরাগীদের।

সম্প্রীতির সেতুবন্ধন ও ভদ্র লোকের ক্রিকেট খেলাকে আরো স্বচ্চতা, নিরেপক্ষতা এবং সকল দলের সমান অধিকার নিশ্চিত করার লক্ষে আইসিসিকে আরও আন্তরিক হতে হবে এবং সেই সাথে নিজেদের যোগ্যতা ও সক্ষমতা দিয়ে বিশ্বের কোটি কোটি ক্রিকেট ভক্তদের মন জয় করার আহবান জানান সমাবেশ থেকে।

বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) প্রতিষ্ঠাতা সভাপতি, কবীর চৌধুরী তন্ময় এর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বিশ্ব কবিতা কংগ্রেস ও বিশ্ব বাঙালি সম্মেলন’র সভাপতি কবি মুহাম্মদ আবদুল খালেক, জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট মানিক লাল ঘোষ, প্রজন্ম লীগের সাধারন সম্পাদক, রোকন উদ্দিন পাঠান, বোয়াফ, সহ-সভাপতি মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মেজবাহ, যুগ্ম সাধারন সম্পাদক, প্রকৌশলী রেদওয়ান সিকদার, প্রচার-ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।

– সংবাদ বিজ্ঞপ্তি

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)