ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট জুলাই ১৪, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ১৫ মাঘ, ১৪২৬ , শীতকাল, ১ জমাদিউস-সানি, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ সামাজিক মূল্যবোধের অবক্ষয়: ভারতে ৬ মাসে ২৪ হাজার শিশু ধর্ষণের শিকার

সামাজিক মূল্যবোধের অবক্ষয়: ভারতে ৬ মাসে ২৪ হাজার শিশু ধর্ষণের শিকার

নিরাপদনিউজ : সামাজিক ও ধর্মীয় মূল্যবোধের অবক্ষয় বর্তমান পৃথিবীর সবথেকে বড় সমস্যা। যার প্রভাবে আমাদের সমাজ ব্যবস্থা আজ দিশেহারা। ভাবা যায়, চলতি বছরের প্রথম ছয় মাসে ভারতজুড়ে ২৪ হাজারের বেশি শিশু ধর্ষণের শিকার হয়েছে। শীর্ষে রয়েছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ। সেখানে ছয় মাসে ৩,৪৫৭টি শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে। ভারতের জনপ্রিয় দৈনিক আনন্দবাজারের এক প্রতিবেদনে এমনটিই জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শিশু ধর্ষণে প্রথম পাঁচটি রাজ্যের মধ্যে পশ্চিমবঙ্গ রয়েছে পঞ্চম স্থানে। ছয় মাসে সেখানে ১৫৫১টি শিশু ধর্ষণের অভিযোগে এফআইআর জমা পড়েছে।

গত শুক্রবার দেশটির সুপ্রিম কোর্ট একের পর এক এ জাতীয় ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন হয়ে স্বতঃপ্রণোদিত হস্তক্ষেপের সিদ্ধান্ত নিয়েছে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ আদালতের রেজিস্ট্রিকে এ নিয়ে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন। সোমবার সুপ্রিম কোর্ট রাজ্যগুলির জন্য এ ব্যাপারে নির্দেশিকা জারি করতে পারে বলে খবরে বলা হয়েছে।

প্রধান বিচারপতির নির্দেশেই আদালতের রেজিস্ট্রি ভারতজুড়ে শিশু ধর্ষণের তথ্য জোগাড় করে হিসেব করে। সেখানেই ছয় মাসে ২৪ হাজারের বেশি ধর্ষণের পরিসংখ্যান উঠে এসেছে।

বিরোধীদের অভিযোগ, কেন্দ্রে বিজেপি সরকারের চরম উদাসীনতার জেরেই সুপ্রিম কোর্টকে এ ভাবে হস্তক্ষেপ করতে হয়েছে।

শিশু ধর্ষণে প্রথম পাঁচটি রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশের পরেই রয়েছে কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশ আর রাজস্থান। তার পর চতুর্থ ও পঞ্চম স্থানে মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গ।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)