ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৫৪ মিনিট ১৩ সেকেন্ড

ঢাকা সোমবার, ১৬ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৫ শাবান, ১৪৪১

ভ্রমন সিলেটের ভোলাগঞ্জের সাদা পাথর বেশ মনোরম

সিলেটের ভোলাগঞ্জের সাদা পাথর বেশ মনোরম

নাসিম রুমি, ২৯ ফেব্রুয়ারি২০২০,নিরাপদ নিউজ:  সিলেট শহর থেকে মাত্র ৩৭ কি: দুরে অবস্থিত ভোলাগঞ্জের সাদা পাথর। নতুন পর্যটন স্থানটিতে গত বছর থেকে পর্যটকদের আগমন বেশ দেখা যায়। ভারতের মেঘালয়ের পাহাড়ের সাথে মিশে গেছে সাদা পাথরের সচ্ছ পানি। বর্তমানে এই পর্যটন কেন্দ্রটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

সাদা পাথরের লেখক পর্যটক ও সাংবাদিক নাসিম রুমি

এর কারন যাতায়াত সুবিধার জন্য। সিলেট শহরের আম্বারখানা থেকে বিআরটিসি বাস ও পর্যটন বাসে এক ঘন্টার মধ্যেই সাদা পাথর পর্যটন স্থানে যাওয়া যায়। ভাড়া মাত্র ৭০ টাকা অতীতে যাতায়াত ব্যবস্থা ও রাস্তার অবস্থা খুব খারাপ থাকার কারনে পর্যটকরা সাদা পাথর ভ্রমনে তেমন উৎসাহিত হতেন না। গত বছর থেকে যাতায়াত সুবিধার কারনে পর্যটকদের এখন মেলা বসে।

সাদা পাথরের সচ্ছ নীল পানির সৌন্দর্য

সাদা পাথর যেতে হলে ভোলাগঞ্জের ১০নং জেটি থেকে ইঞ্জিন চালিত ট্রলারের রিজাভ করে যেতে হয় ভাড়া ৮০০টাকা। পর্যটকদের জন্য সাদা পাথরে সচ্ছ পানিতে গোসল করার ব্যবস্থা রয়েছে এবং কয়েকটি খাওয়ার হোটেল রয়েছে, রাত্রীযাপনের জন্য এখনো কোন নির্মান হয়নি। জিরো পয়েন্ট পর্যন্ত বাংলাদেশের পর্যটকদের পদচরন সীমাবদ্ধ। এখানে শীত মৌসুমে বনভোজন হয়। গত ১৮/০২/২০২০ আমি সাদা পাথরে ভ্রমনে গিয়েছিলাম। জায়গাটি বেশ মনোরম ও মনোমুগ্ধকর লেগেছে। সাদা পাথর সত্যই সুন্দর ও মনোরম।

ছবি– লেখক

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)