ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২৮ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ৭ রবিউস-সানি, ১৪৪১

সংগঠন সংবাদ, সিলেট নিসচা’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন নিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশে সিলেট জেলা শাখার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে

নিসচা’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন নিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশে সিলেট জেলা শাখার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে

নিরাপদ নিউজ :গতকাল ১ ডিসেম্বর ছিলো নিরাপদ সড়ক চাই’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এবার কেন্দ্রীয়ভাবে সিলেটে ব্যাপক আয়োজনের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে পালিত হয় নিসচার ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। ২৬ বছরের ভেতর এই প্রথমবারের মতো ঢাকার বাইরে সিলেটে কেন্দ্রীয়ভাবে নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। রবিবার সকাল ১০টায় কেন্দ্রীয় বর্ণাঢ্য শোভাযাত্রা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে রিকাবীবাজার হয়ে জেলা পরিষদ প্রাঙ্গনে সমাপ্ত হয়। বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নিসচা’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।
উল্লেখ্য নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের নেতৃত্বে আয়োজন সম্পন্ন করতে দায়িত্ব প্রদান করা হয়। অনুষ্ঠানের সমন্বয়ক হিসেবে সম্পূর্ণ আয়োজনে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও সিলেট-চট্টগ্রাম বিভাগীয় কমিটির সদস্য সচিব জহিরুল ইসলাম মিশু। সিলেট বিভাগীয় সকল শাখা সংগঠন প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণ করে।
কিন্তু সকল আয়োজন শেষে কিছু অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর সিলেটে নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন নিয়ে একটি বিভ্রান্তিকর পরিস্থতির সৃষ্টি হয়েছে এবং বিষয়টি নিসচা কেন্দ্রীয় কমিটির নজরে এলে নিসচা কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে যুগ্ম মহাসচিব লিটন এরশাদ জানান কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক এবার নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী সিলেট-এ পালিত হয়। এবারের অনুষ্ঠানের নেতৃত্ব দেয় সিলেট মহানগর কমিটি। এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণ করে নিসচা সিলেট জেলাশাখা ও উপজেলা শাখার কর্মিবৃন্দ। তবে আমরা অনুষ্ঠান শেষে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল-এ এখানকার অনুষ্ঠান পরিচালনা ও আয়োজন নিয়ে বিভ্রান্তিকর তথ্য দেখতে পাই। যেখানে উল্লেখ করা হয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)’র ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী নিসচা সিলেট জেলা’র সভাপতি এম.বাবর লস্করের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠিত হয়। আসলে এটি সম্পূর্ণ ভূল তথ্য। প্রকৃত তথ্য হলো কেন্দ্রীয় সমন্বয়ক জহিরুল ইসলাম মিশুর তত্ত্বাবধানে নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের নেতৃত্বে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীটি উদযাপন করা হয়। এই অনুষ্ঠান আয়োজনে সিলেট জেলা শাখার কোন সংশ্লিষ্ঠতা নেই। শুধু মাত্র অংশগ্রহণকারী হিসেবে তারা উপস্থিত ছিলেন।
লিটন এরশাদ আরো বলেন, বিষয়টি কেন্দ্রীয় কমিটি অবগত হবার পর সংবাদ প্রকাশে কেন সিলেট জেলা শাখা এমন কৌশলের আশ্রয় নিয়েছেন সে ব্যাপারে সিলেট জেলা শাখার সভাপতিকে জবাবদিহি করতে হবে এবং এই ধরনের বিভ্রান্তিকর তথ্য প্রদান করায় তার বিরুদ্ধে কেন্দ্র থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)