ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৪১ মিনিট ৩৪ সেকেন্ড

ঢাকা রবিবার, ১৫ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৪ শাবান, ১৪৪১

বহির্বিশ্ব, লিড নিউজ সৌদি আরবে কোয়ারেন্টাইনে থাকা বিদেশি শিক্ষার্থীর আত্মহত্যা

সৌদি আরবে কোয়ারেন্টাইনে থাকা বিদেশি শিক্ষার্থীর আত্মহত্যা

নিরাপদ নিউজ: সৌদি আরবে ভাইরাসজনিত শ্বাসকষ্টের কারণে হাসপাতালের কোয়ারেন্টাইনে থাকা এক বিদেশি শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। গত শুক্রবার মধ্যরাতে জেদ্দার কিং ফাহাদ হাসপাতালের কোয়ারেন্টাইন রুমের জানালা থেকে লাফ দিয়ে তিনি আত্মহত্যা করেন।

জেদ্দা স্বাস্থ্য অধিদপ্তরের এক বিবৃতিতে বলা হয়, শুক্রবার সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ তাকে স্থানান্তরিত করার পর ওই ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি হওয়ার সময় রোগীর দেহে শ্বাসকষ্টের ভাইরাসের লক্ষণ দেখা যায়।

চিকিৎসা নীতিমালা অনুযায়ী সমস্ত সতর্কতা অবলম্বন করে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তার স্বাস্থ্য পরীক্ষার ফল প্রকাশ না হওয়ার কারণে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। ওই কোয়ারেন্টাইন রুমের জানালা দিয়ে লাফ দিয়ে আত্মহত্যা করেন তিনি।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, শনিবার সকালে হাতে আসা তার স্বাস্থ্যপরীক্ষার সমস্ত ফলাফল নেতিবাচক দেখা যায়। তবে স্বাস্থ্যপরীক্ষার ফলাফল প্রকাশের আগেই রোগী আত্মহত্যা করেন।

স্বাস্থ্য বিভাগের বিবৃতিতে বলা হয়, ওই রোগীকে প্রয়োজনীয়তা অনুসারে সম্পূর্ণ বিচ্ছিন্ন কক্ষে রাখা হয়েছিল। কিন্তু তিনি জানালার সুরক্ষা বোতামটি সরিয়ে দিয়ে স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে নিচে লাফিয়ে পড়েন। পরে রাত সাড়ে তিনটার দিকে ওই রোগীকে মৃত ঘোষণা করা হয়।

বিবৃতিতে জানানো হয়, রোগী আট মাস ধরে সৌদি আরবে আছেন এবং কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

বিবৃতিতে ওই শিক্ষার্থীর জাতীয়তার বিষয়ে কোনো তথ্য উল্লেখ করা হয়নি। তবে নাম উল্লেখ না করে কর্তৃপক্ষের বরাত দিয়ে আল-আরাবিয়া ও সাবক.ওআরজি জানায়, ওই শিক্ষার্থী একজন চীনা নাগরিক ছিলেন।

নিরাপত্তা কর্তৃপক্ষ এই ঘটনাটি তদন্ত করছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)