ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ১০ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১০ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৭ জমাদিউল-আউয়াল, ১৪৪১

জাতীয়, স্বাস্থ্য কথা স্বাস্থ্যসেবার ক্ষেত্রে কোন অবহেলা ও অজুহাত সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যসেবার ক্ষেত্রে কোন অবহেলা ও অজুহাত সহ্য করা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম (ফাইল ফটো)

ঢাকা, ১২ মার্চ ২০১৫, নিরাপদনিউজ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্যসেবা দেয়ার ক্ষেত্রে কোন ধরনের অবহেলা ও অজুহাত সহ্য করা হবে না।
তিনি বলেন, সীমিত সম্পদ দিয়ে সাধারণ মানুষের সর্বোচ্চ স্বাস্থ্যসেবা প্রদানে দৃঢ় প্রতিজ্ঞ সরকার। হাসপাতালে চিকিৎসক, নার্সসহ চিকিৎসাসেবীদের অবৈধ উপায়ে অনুপস্থিতির অভিযোগ পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
স্বাস্থ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার পাবনা এবং সিরাজগঞ্জ জেলার স্বাস্থ্যসেবার মানোন্নয়ন নিয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় এ নির্দেশ দেন।
স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় স্বাস্থ্য সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম এবং পাবনা ও সিরাজগঞ্জ জেলার সিভিল সার্জনসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মোহাম্মদ নাসিম বলেন, স্বাস্থ্য সেবা প্রদানে বাংলাদেশের অগ্রগতি আজ বিশ্বে প্রতিষ্ঠিত। দেশে মাতৃ ও শিশু মৃত্যুহার হ্রাসসহ সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের অর্জন অনেক। বাংলাদেশ তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দেশে আজ আধুনিক মানের চিকিৎসা পদ্ধতি আবিস্কার হয়েছে। টেলিমেডিসিনসহ আরো নতুন নতুন আবিস্কারের মাধ্যমে চিকিৎসা বিদ্যায় এসেছে বৈপ্লবিক পরিবর্তন।
সভায় থেকে স্বাস্থ্যমন্ত্রী ২৫০ শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতাল, পাবনা মানসিক হাসপাতাল, সিরাজগঞ্জ জেলা হাসপাতালের সংস্কার কার্যক্রম দ্রুত শুরু করা নির্দেশ দেন।
এ সময়ে তিনি মাঠ পর্যায়ে হাসপাতালগুলোতে ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করতে জেলার সিভিল সার্জনসহ সংশ্লিষ্ট সকলকে মনিটরিংয়ের জন্য নির্দেশ দেন।-(বাসস)

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)