ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ২ মিনিট ৩৭ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২৬ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ১৫ শাবান, ১৪৪১

ঢাকা, লিড নিউজ স্বয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

স্বয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না: পানিসম্পদ প্রতিমন্ত্রী

নিরাপদ নিউজ : নেত্রকোনা ও কিশোরগঞ্জ জেলার হাওরের ডুবন্ত বাঁধ রক্ষা কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। শুক্রবার রাত আটটার দিকে নেত্রকোনার সার্কিট হাউস মিলনায়তনে এই মতবিনিময় সভার পূর্বে সাংবাদিকদের সাথে কার্যক্রম নিয়ে কথা বলেন।

এসময় হাওরের বাঁধ নির্মাণ প্রকল্পের নামে প্রতিবছরই কোটি টাকা বরাদ্দ দেয়া হলেও সময় মতো প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) করতে ব্যর্থ হয় পানি উন্নয়ন বোর্ড- সাংবাদিকদের এমন একটি প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, স্থানীয় কৃষকদের সম্পৃক্ত করে পিআইসিগুলো গঠন করে জেলা ও উপজেলা প্রশাসন। পিআইসির কমিটিতে এখন ইউএনও, স্থানীয় রাজনৈতিক, জমিদাতাসহ সব সেক্টরের লোক রেখে সমন্বয় করে কমিটি গঠন করা হয়। এখন এতো সমন্বয়ের পরেও যদি ভালো কাজ না হয় তাহলে সয়ং আল্লাহ এসেও কিছু করতে পারবেন না। তারপরও আমরা কাজ করছি, চেষ্টা করছি মানুষ যাতে ভালো ভাবে ঘরে ফসল তুলতে পারে। এজন্যই আমার আসা।

তিনি বলেন, তবে এ বছর হাওর থেকে পানি নিষ্কাশনে কিছুটা সময় লেগেছে যে কারণেই নির্মাণ কাজ পিছিয়েছে। সময় মতই কাজ সম্পন্ন হবে বলেও জানান তিনি।

মতবিনিময় সভায় পানি উন্নয়ন বোর্ডের নানা অনিয়ম দুর্নীতির কথা তুলে ধরেন স্থানীয় সাংবাদিকরা। তখন বেশকিছু অনিয়মের বিষয় এড়িয়ে গিয়ে সঠিক সাংবাদিকতা করার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, কোনরকম অনিয়ম দুর্নীতি হলে তদন্ত করে দেখা হবে। প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সবকিছু রেখে পানি উন্নয়ন বোর্ডের দোষ ত্রুটি খুঁজলে শুধু হবে না। সাংবাদিকদের এক জায়গার ছবি এনে আরেক জায়গায় লাগিয়ে দেয়ার উদাহরণ তুলে ধরে প্রতিমন্ত্রী বারবার সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব এড়িয়ে যান।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু। এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়া আহমেদ সুমন ও অতিরিক্ত পুলিশ (অপরাধ) মো. শাহজাহান মিয়া। পরে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তাদের নিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বিষয়ক রুদ্ধদার বৈঠক করেন।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)