আপডেট ৬ মিনিট ১৭ সেকেন্ড

ঢাকা রবিবার, ২২ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ১১ শাবান, ১৪৪১

খুলনা, সড়ক সংবাদ সড়কে প্রাণহানী রক্ষায় ইউএনওর ইতিবাচক পদক্ষেপে

সড়কে প্রাণহানী রক্ষায় ইউএনওর ইতিবাচক পদক্ষেপে

মাহামুদুন নবী,নিরাপদ নিউজ: মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বিভিন্ন এলাকার রাস্তায়  রবি শষ্য শুকানোর কাজ চলমান থাকায় প্রায় প্রতিনিয়তই ঘটছে সড়কদুর্ঘটনা। সামান্য ফসল শুকানোর জন্য কেহ তার বুকের সন্তান, কেহ তার স্বামী, কেহ তার মা-বাবাকে হারিয়ে ফেলছে।  কখনও কেহ নিহত আবার কোন-কোন সময়  আহত হয়ে হাত-পা ভেঙ্গে পঙ্গুত্ব নামক অভিশাপ কাধে নিয়ে  পরিবারের বোঝা হয়ে মরার মত বেঁচে আছে। এমন একটি সড়কদূর্ঘটনা কারো কারো পরিবারের জন্য ইতিহাস হয়ে থাকছে চলমান।  এবার ও প্রতিবছরের মত বিভিন্ন স্থানে সড়কদুর্ঘটনার স্বিকার হয়েছে অনেকেই ।  প্রতিনিয়তই ৫-৭ টি দুর্ঘটনার ঘটনা হরহমেশাই  ঘটেই চলছে। অনেকেই অনেক জায়গা থেকেই পুলিশ প্রশাষন, ইউএনও সহ প্রশাষনের বিভিন্ন মহলে ফোনের মধ্য দিয়ে অবহিত করেই চলছে।
মহম্মদপুরের কোন এলাকার রাস্তায় ফসল শুকানোর জন্য পথচারীদের দূর্ভোগ বা সড়কদুর্ঘটনার শিকার হয়ে কেহ যেন প্রাণ না হারায় বা কেহ যেন পঙ্গুত্ব নিয়ে সমাজের বোঝা হয়ে না পড়ে সে বিষয়টি  অতি আন্তরিকতার সহিত আমলে নেন মহম্মদপুরের ইউএনও মো: মিজানুর রহমান।
তিনি উপজেলা পরিষদের মাষিক সমন্বয় সভায় স্থানীয় সম্মানিত ব্যাক্তিবর্গের উপস্থিতিতে বিষয়টি উত্থাপন করেন,  পরে সমন্বয় সভায় এলাকায় জনদূর্ভোগ এড়াতে প্রচার-প্রচারনার সিদ্ধান্ত হয়। এর পরপরই উপজেলা প্রশাষনের পক্ষ থেকে তিনি সকল ইউনিয়ন ব্যাপী মাইকিংসহ  নানাভাবে প্রচার প্রচারনার কার্যক্রম পরিচালনা করেন।
মাইকিং করা স্বত্বেও বিভিন্নস্থানে রাস্তায় ফসল শুকানোর কাজ অব্যাহত থাকায় ফের জনসচেতনতা বৃদ্ধি ও জনদূর্ভোগ এড়াতে রাস্তায় নেমে পড়েন পুলিশ প্রশাষন সঙ্গে নিয়ে। প্রশাষন তৎপর হয়ে রাস্তায় নেমে পড়েছে বিষয়টি অনেকেই জানতে পেরে বিভিন্নস্থানের পথচারীরা ক্ষিপ্র হয়ে রাস্তার ফসল আগুন দিয়ে পুড়িয়ে দেয়।এছাড়া আরো সচেতন হওয়ার জন্য রাস্তায় ফশল শুকানো লোকজনকে একত্রিত করে বিষয়টি অবহিত করেন।
মহম্মদপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্রাড আব্দুল মান্নান বলেন, উপজেলা নির্বাহী অফিসারের এমন উদ্যোগকে স্বাগত জানায়। সেই সাথে সকলকে রাস্তায় ফশল শুকানোর কাজ থেকে বিরত থাকতে বিশেষ অনুরোধ করেন ।
 একটি দূর্ঘটনা একটি জীবনহানি ঘটাতে পারে আসুন সকলে মিলে এ পরিস্থিতি মোকাবিলা করি এমন একটি প্রচার-প্রচারনা ও  নিজের ফেইসবুকে পোষ্ট করেন মহম্মদপুরের ইউএনও মো: মিজানুর রহমান। আসুন আমরা সকলেই সচেতন  হই এবং একটি সড়কদুর্ঘটনায় যেন কারো জীবনের কান্না হয়ে না থাকে সেদিকে খেয়াল রাখি এবং প্রশাষনেকে সহযোগীতা করি।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)