ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট মার্চ ২৫, ২০২০

ঢাকা শনিবার, ২১ চৈত্র, ১৪২৬ , বসন্তকাল, ৯ শাবান, ১৪৪১

বিনোদন ২৬ মার্চের নাটক ‘আমিও কি মুক্তিযোদ্ধা’

২৬ মার্চের নাটক ‘আমিও কি মুক্তিযোদ্ধা’

নিরাপদ নিউজ: স্বাধীনতা দিবসের নাটকে অভিনয় করলেন জনপ্রিয় অভিনেতা সজল ও অভিনেত্রী নাদিয়া নদী। নাটকটির নাম ‘আমিও কি মুক্তিযোদ্ধা’। নাটকটি পরিচালনা করেছেন শাহিন আহমেদ। স্বাধীনতা দিবসের বিশেষ অনুষ্ঠানমালায় (২৬ মার্চ) রাত ৯ টায় এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি। নাটকটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন কাজী উজ্বল, আশরাফ কবীর, তমাল মাহবুব, শিশির আহমেদ, তন্দ্র, লিজা খানমসহ আরো অনেককে।

নাটকে সজলকে দেখা যাবে তৎকালীন একজন সরকারি চাকুরিজীবীর চরিত্রে। অন্যদিকে নাদিয়াকে দেখা যাবে সহজ সরল ও শিক্ষিতা একজন গৃহিনী হিসেবে। ‘আমিও কি মুক্তিযোদ্ধা’ নাটকটিতে মুক্তিযুদ্ধ কালীন ঘটনা তুলে ধরা হয়েছে। গল্পে দেখা যাবে- ৭১’র ভোটে একক সংখ্যাগরিষ্ঠদের হাতে ক্ষমতা দেয়া যাবে না কেন- এটা সগীর বুঝতেই পারে না। মিটিং আর মিটিং চলছেই যদি মিটিং করে দেশের ক্ষমতা ভাগাভাগি হয় তা হলে নির্বাচনের প্রয়োজনটা কি ছিল?

সগীর সাধারণ একটা ছেলে মতিঝিলের সরকারী অফিসে চকুরি করে। সহজ সরল হলেও ৭ ই মার্চে বঙ্গবন্ধুর বক্তৃতা তার মাধ্যে অধিকার আদায়ের দৃঢ়তা এসেছে। কিন্তু ঐ পর্যন্তই। তারপর সময়ের ব্যবধানে ঘটনা পরিক্রমা চলছিল। শ্যালকদের পরিকল্পনা অনুযায়ী সে বউকে রেখে আসে গ্রামে। মটর সাইকেল করে অফিসে যাওয়া আসা কড়া নিরাপত্তা ও চেক এর মধ্যেই করতে হয়। এমন চেক ও তল্লাশির মধ্যে যদি একটা বোমা ফাটানো যায় তবে পাকিস্তানিরা মনে করবে মুক্তিযোদ্ধাদের শক্তি।

পরিকল্পনা অনুযায়ী সে ইচ্ছাকৃত মটর বাইক একসিডেন্ট করল। ব্যান্ডেজ করল। ২দিন আসা যাওয়া করল ব্যান্ডেজ নিয়ে। পরের দিন ব্যান্ডেজের ভিতরে বোমা তৈরির সরঞ্জাম একটু একটু করে নিতে শুরু করল। জীবনের ঝুকি নিয়ে। একসময় সব নেয়া সম্ভব হল। যে কথা সেই কাজ। অফিসের আরো ২জন বিষয়টি জেনে গেল। তাদের সহযোগিতা নিয়েই বোমা ফাটাল সগীর।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)