আপডেট ২৭ মিনিট ৪৩ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ১২ রবিউস-সানি, ১৪৪১

আইন-আদালত, লিড নিউজ ২৮ নভেম্বর এমপি লিটন হত্যা মামলার রায়

২৮ নভেম্বর এমপি লিটন হত্যা মামলার রায়

নিরাপদ নিউজ : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের তৎকালীন সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায়ের দিন আগামী ২৮ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত। আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) দ্বিতীয় দিনে বিচারক দিলীপ কুমার ভৌমিক সাক্ষী ও আসামিদের উপস্থিতিতে প্রায় তিন ঘণ্টা যুক্তিতর্ক উপস্থাপন শেষে এই তারিখ নির্ধারণ করেন আদালত। এর আগে গতকাল সোমবার বেলা ১১টার দিকে আদালতে যুক্তিতর্ক শুরু হয়। সেদিন যুক্তিতর্ক শেষ না হওয়ায় আজ মঙ্গলবার এই মামলার শুনানি হলো।

এই ব্যাপারে জেলা জজ আদালতের সরকারি কৌঁসূলি (পিপি) শফিকুল ইসলাম বলেন, ‘সাক্ষ্যপ্রমাণসহ মামলার নানা দিক আলোকপাত করে যুক্তিতর্ক তুলে ধরা হয়। যুক্তিতর্ক শেষে এই তারিখ নির্ধারণ করা হয়। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এ মামলায় অভিযুক্ত আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবেন আদালতে।

এবিষয়ে আসামিপক্ষের আইনজীবী আবদুল হামিদ বলেন, সংসদ সদস্য মুনজুরুল ইসলামকে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে।একইসঙ্গে এই মামলায় কাদেরকে ফাঁসানো হয়েছে। এসময় আসামিদের নির্দোষ দাবি করে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। রায় আসামিদের পক্ষে না আসলে আমরা উচ্চ আদালতে শরাণাপন্ন হবো।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গার মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মনজুরুল ইসলাম লিটন। এঘটনায় অজ্ঞাত পাঁচ-ছয়জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন লিটনের বড় বোন ফাহমিদা কাকুলী বুলবুল। তদন্ত শেষে কাদের খানসহ আটজনের বিরুদ্ধে ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি বগুড়া থেকে আসামি কাদের খানকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি জেল হাজতে রয়েছেন। এছাড়াও কাদেরের ব্যক্তিগত সচিব (পিএস) শামছুজ্জোহা, গাড়িচালক আবদুল হান্নান, মেহেদি হাসান, শাহীন মিয়া ও আনোয়ারুল ইসলাম ওরফে রানা গ্রেফতার করা হয়। তারা বর্তমানে কারাগারে রয়েছে।

এই মামলায় কসাই সুবল নামের এক আসামি কারাগারে থাকা অবস্থায় মারা গেছেন। চন্দন কুমার নামের আরেক আসামি এখনও পালাতক রয়েছেন। লিটন হত্যার ঘটনায় অস্ত্র আইন মামলায় গত ১১ এপ্রিল আবদুল কাদের খানকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)