ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট ৩৯ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা শনিবার, ১২ মাঘ, ১৪২৬ , শীতকাল, ২৯ জমাদিউল-আউয়াল, ১৪৪১

শিল্প-সংস্কৃতি ‘৪র্থ চ্যাপলিন মূকাভিনয় উৎসব-২০১৯’-এ ব্ল্যাকফ্লেইম থিয়েটার

‘৪র্থ চ্যাপলিন মূকাভিনয় উৎসব-২০১৯’-এ ব্ল্যাকফ্লেইম থিয়েটার

নিরাপদ নিউজ: নন্দিত মূকাভিনয় সংগঠন ‘মুক্তমঞ্চ নির্বাক দল’ এর আয়োজনে ‘৪র্থ চ্যাপলিন মূকাভিনয় উৎসব-২০১৯’ এ গতকাল ২৭ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা ৭ টায় গাজীপুর জেলার পিটিআই এর শহিদ আহসান উল্লাহ মাষ্টার অডিটোরিয়ামে তানভীর শেখ এর রচনা ও পরিচালনায় ব্ল্যাকফ্লেইম থিয়েটার প্রযোজনা, নকশা মূকাভিনয় “দ্যা ব্লাইন্ড পার্সপেক্টিভ” মঞ্চায়িত হয়। এতে অভিনয় করেন জিয়াদ সাব্বির, রাসেল ইসলাম, শিবলী হাওলাদার, ম্রিন্ময় বিশ্বাস দীপ, কে.এম. সজিব মোবাল্লেগ, নূরে আলম দিনার, ও প্রিন্স ভট্টাচার্য প্রমুখ। এছাড়াও প্রযোজনা ব‍্যবস্থাপনার দ্বায়িত্ব পালন করেন রেজাউল মাওলা নাবলু, নেপথ্যে: ফারজানা ইয়াসমিন, টিপু আগারওয়াল ও তারেক
‘বিনোদনে নান্দনিকতা’ স্লোগানে প্রতিষ্ঠিত ব্ল্যাকফ্লেইম থিয়েটার এর প্রতিষ্ঠাতা ও প্রধান সম্পাদক তানভীর শেখ বলেন, মানবসৃষ্ট অথবা প্রাকৃতিক ভাবে ঘটে যাওয়া অনেক বিপদজনক ব্যাপারই আমাদের চোখে ধরা পরে, যা প্রায় নিশ্চিতই জনসাধারণের দুর্ঘটনার কবলে পতিত হওয়ার আশঙ্খা থাকে। তদুপরি শক্তি বা ক্ষমতা থাকা সত্বেও শুধুমাত্র ইচ্ছার অভাবে প্রায় সবাই সেটা এড়িয়ে চলে। প্রক্ষান্তরে কিছু মানুষের অন্য সবার মত শক্তি বা ক্ষমতা না থাকলেও শুধুমাত্র ইচ্ছা শক্তি পুঁজি করে সমাজকে আলোকিত করে চলেছেন। এই প্রেক্ষাপট অবলম্বনে ‘ব্ল্যাকফ্লেইম থিয়েটার’ প্রযোজনা, নকশা মূকাভিনয় “দ্যা ব্লাইন্ড পারসপেক্টিভ”
প্রসঙ্গত, গত ২৫ ডিসেম্বর শুরু হওয়া ‘৪র্থ চ্যাপলিন মূকাভিনয় উৎসব-২০১৯’ এর সফল সমাপ্তি ঘটলো গতকাল শনিবার।এদিন সন্ধ্যায় আগত অতিথিদের শুভেচ্ছা বক্তব্য ও অংশগ্রহণকারী দলগুলোকে স্মারক প্রদান করা হয়। এ ছাড়াও সমাপনী আয়োজনে মূকাভিনয় প্রদর্শনীতে অংশ নেয়, মাইম আর্ট, মাইম আর্ট ইউনিট, ঢাকা মাইম থিয়েটার, নির্বাক ঢাকা, পরিবর্তন মাইম একাডেমি, মুক্তমঞ্চ নির্বাক দল এবং ব্ল‍্যাকফ্লেইম থিয়েটার।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)