English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

আজ ২২ অক্টোবর: জাতীয় নিরাপদ সড়ক দিবস

- Advertisements -

আজ ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার জাতীয় নিরাপদ সড়ক দিবস ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন পত্নী মরহুমা জাহানারা কাঞ্চনের ২৭তম মৃত্যু বার্ষিকী। নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৭ বছর ধরে সড়ককে নিরাপদ করার লক্ষে আন্দোলন করে আসছে। এই আন্দোলনের ধারাবাহিকতায় প্রতিবছর এই দিনটি জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালিত হচ্ছে।
এবছর চতুর্থবারের মতো সরকারি উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হচ্ছে। এবছর দিবসটির প্রতিপাদ্য “মুজিববর্ষের শপথ, সড়ক করবো নিরাপদ”। দিবসটি উপলক্ষে বিআরটিএ মিলনায়তনে ২২ অক্টোবর সকালে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
উল্লেখ্য যে, ২০১৭ সালের ৫ জুন মন্ত্রী সভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত গ্রহন ও অনুমোদন করা হয়। ফলে ২০১৭ সাল থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে সরকারি উদ্যোগে জাতীয়ভাবে পালন করা হচ্ছে।
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলেক্ষ্য সারাদেশে নিসচার শাখা সংগঠনের আয়োজনে চলছে মাসব্যাপী নানা সচেতনতা মুলক কর্মসূচি। আজ সারাদেশে সরকারি কর্মসূচির পাশাপাশি নিসচা শাখারগুলোও পালন করবে সচেতন মুলক বিভিন্ন কার্যক্রম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন