English

30 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

নিসচা ঠাকুরগাঁও জেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

- Advertisements -
ননীগোপাল বর্মন, ঠাকুরগাঁও: নিসচা ঠাকুরগাঁও জেলা শাখা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়।
নিসচার মাস ব্যাপি কর্মসূচির শেষে নিরাপদ সড়ক চাই ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক ননীগোপাল বর্মন এর নেতৃত্বে ২২শে অক্টোবর সকাল ১০টায় ঠাকুরগাঁও ডিসি অফিস চত্তরে মাননীয় জেলা প্রসাশক জনাব মো: মাহবুবুর রহমান এর নেতৃত্বে র‍্যালি নিয়ে জেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক সম্মেলন হল রুমে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রামচন্দ্র বর্মন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁওয়ের সুযোগ্য জেলা প্রশাসক জনাব মাহবুবুর রহমান, উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, মটর পরিবহন শ্রমিক সম্পাদক নজরুল ইসলাম, মটর মালিক সমিতির সাধারণ সম্পাদক সামসুজ্জোহা, জেলা আওয়ামী লীগের মাহবুবুর রহমান খোকন, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সহসভাপতি প্রদীপ গুপ্ত, সাধারন সম্পাদক ননীগোপাল বর্মন, স্থানীয় সংগঠন ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।
বক্তাগণ বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে সাধারণ মানুষের সচেতনতার বিকল্প নেই। এখানে চালক, পথযাত্রী উভয় পক্ষের দ্বায়িত্ব সমান। ঘর থেকে বের হয়ে নিরাপদে আবার ঘরে ফিরতে পারে সেটাই আমাদের উদ্দেশ্য। আমরা চাই দক্ষ গাড়ি চালাক সমস্ত নিয়ম মেনে গাড়ি চালাবেন। মোটরসাইকেল চালকরা অবশ্যই হেলমেট পরে মোটর সাইকেল চালাবেন কারন দুর্ঘটনার এক-তৃতীয়াংশ মোটরসাইকেল দুর্ঘটনা।  জেলা প্রশাসক আরো বলেন সড়কের শৃঙ্খলা ফেরাতে সব ধরনের সহযোগিতা আমার পক্ষ থেকে পাবেন তিনি আরও বলেন সড়ক দূর্ঘটনায় যদি কোন ব্যক্তি মৃত্যু বরণ করে তাহলে রিআইটিএর মাধ্যমে মৃত্যু ব্যক্তির ক্ষতি পূরণের ব্যবস্থা গ্রহণ করার ব্যবস্থা আছে। এবিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে যোগাযোগ করলে এটি পাওয়া যায়।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন