English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

জয়পুরহাটের আক্কেলপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

- Advertisements -

“মুজিববর্ষের শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি” প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে ভোক্তা অধিকার দিবস উপলক্ষে তথ্য চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা হয়েছে।

Advertisements

আজ মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম হাবিবুল হাসান-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দও বিশেষ অতিথি ওসি আব্দুল লতিব খান। এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারণ সম্পাদক আহসান কবীর এপ্লব, প্রেসক্লাব আক্কেলপুর সভাপতি সফিউল আলম। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, পাঁচ ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

Advertisements

এ সময় বক্তারা বলেন, ‘ভোক্তা অধিকার সংরক্ষণের জন্য দেশে প্রচলিত আইন থাকলেও এর যথাযথ প্রয়োগ নেই। ফলে ভোক্তারা প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন। নিজেদের অধিকারের জন্য আমাদেরকে সচেতন হতে হবে। আইন বাস্তবায়নের জন্য স্থানীয় পর্যায়ে প্রচার প্রচারনা বাড়িয়ে ভোক্তাদেরকে প্রতারণার হাত থেকে বাঁচাতে সরকারকে আরও শক্তিশালী পদক্ষেপ নিতে হবে।’

বাংলাদেশে ভোক্তার স্বার্থ সংরক্ষণ ও ভোক্তা-অধিকার বিরোধী কাজ প্রতিরোধের উদ্দেশ্যে ২০০৯ সালে সরকার ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন প্রণয়ন করে। এ আইন বাস্তবায়নের জন্য প্রতিষ্ঠা করা হয় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর। প্রতিষ্ঠার পর থেকে ভোক্তা স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এ অধিদপ্তর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন