English

31 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে মালয়েশিয়ান হাইকমিশনারের সাক্ষাৎ

- Advertisements -
Advertisements
Advertisements

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ান হাইকমিশনার হাজনাহ মো. হাশিম। আজ মঙ্গলবার সন্ধ্যায় ভার্চুয়ালি তিনি টেলিযোগাযোগ মন্ত্রীর সাথে এ সাক্ষাৎ করেন।
সাক্ষাৎকালে তারা দ্বি-পাক্ষীক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়াদি বিশেষ করে টেলিযোগাযোগ খাতে বিনিযোগ সংক্রান্ত বিষয় নিয়ে মতবিনিময় করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বাংলাদেশ ও মালয়েশিয়া ভ্রাতৃপ্রতীম দুটি দেশের মধ্যকার ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরে বলেন, অনেক বিষয়ে ঐতিহ্যগতভাবে বাংলাদেশের সাথে মালয়েশিয়ার মিল রয়েছে।তিনি মালয়েশিয়াকে বাংলাদেশের অকৃত্রিম ও পরীক্ষিত বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয়ে মালয়েশিয়ার ভূমিকা অত্যন্ত প্রেরণাদায়ক। তিনি রবি আজিয়েটাসহ মালয়েশিয়ান রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশে টেলিকমখাতে বিশাল অবদান রাখছে উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘র ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে ডিজিটাল অবকাঠামো খাতসহ বিভিন্নখাতে মালয়েশিয়ার বিনিয়োগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। কম্পিউটার প্রযুক্তি বিকাশের অগ্রদূত জনাব মোস্তাফা জব্বার সরকারের বিনিয়োগ বান্ধব নীতি কাজে লাগিয়ে আগামী দিনগুলোতে আরও অধিক বিনিয়োগে মালয়েশিয়া এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করেন। তিনি টেলিকম খাতে মালয়েশিয়ার অবদানের জন্য মালয়েশিয়া সরকার ও জনগণের প্রশংসা করেন।
হাইকমিশনার হাজনাহ মো. হাশিম মালয়েশিয়া স্বাধীন বাংলাদেশের স্বীকৃতি প্রদানকারি এশিয়ার প্রথম মুসলিম দেশ উল্লেখ করে বলেন, বাংলাদেশের সাথে বিদ্যমান চমৎকার সম্পর্কের জন্য মালয়েশিয়া অত্যন্ত গর্বিত। বঙ্গবন্ধু কর্তৃক মালয়েশিয়ার সফর উল্লেখ করে তিনি বলেন, ১৯৯৬ সালে টেলিকম খাতে মালয়েশিয়া প্রথম বিনিয়োগ যাত্রা শুরু করে। এরই ধারাবাহিকতায় টেলিকম খাতে ২০১৮ সালে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইডটকো বিনিয়োগ করে। তিনি এসএমপিসহ কতিপয় বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। মন্ত্রী বিষয় গুলো নিয়ে সম্ভাব্য সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন