English

36 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
- Advertisement -

বগুড়ায় ৫ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

- Advertisements -

করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে এ বছর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে প্রায় পৌনে ৫ লাখ শিশুকে। আগামী ১১ ডিসেম্বর থেকে জেলার মোট ২ হাজার ৮০৪টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫ বছর বয়সী জেলার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার বগুড়া সিভিল সার্জন কার্যালয়ে কর্মরত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় বলা হয়, আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত  জেলার মোট ২ হাজার ৮ শত ৪টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫ বছর  বয়সী জেলার মোট ৪ লাখ ৭৮ হাজার ৭ শত ৫৮ জন শিশুকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর মাধ্যমে ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৫৭ হাজার ৯০ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ২১ হাজার ৬৬৮ জন শিশুকে লাল ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। করোনা ভাইরাসের কারণে টানা ৪ দিন খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলা সিভিল সার্জনের সভাকক্ষে আয়োজিত কর্মশালায় বক্তব্য রাখেন বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু। এছাড়াও ভিটামিন এ প্লাস ক্যাম্পপেইনের বিস্তারিত তুলে ধরেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ হোসেন। এসময় আরও বক্তব্য রাখেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন, বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন