English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বাঁচতে চায় ধুনটের ক্যান্সার আক্রান্ত মেধাবী শিক্ষার্থী রাকিব

- Advertisements -

কারিমুল হাসান লিখন, ধুনট: তরুন মেধাবী শিক্ষার্থী রাকিব হাসান। বগুড়া ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের ধেরুয়াহাটি গ্রামের হতদরিদ্র জেল কাদেরের ছেলে। রাকিব হাসান ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমানে এনায়েতপুর চিকিৎসাধীন রয়েছে।

বগুড়া করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পরিক্ষায় অংশ গ্রহন করে চলতি বছরেই ভালো গ্রেডে উত্তীর্ণ হয়েছে রাকিব। পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার ২ মাস পূর্বে ডাক্তারি পরিক্ষায় তার শরিরের বিশেষ স্থানে ধরা পরে মরনব্যাধি ক্যান্সার ।

পায়ুপথে ক্যান্সার হওয়াতে ১০-১৫ দিন পর পর মলত্যাগ হওয়ায় ক্রমেই দূর্বল হয়ে যাচ্ছে রাকিবের শরির। ধীরে ধীরে যতই অবস্থার অবনতি হচ্ছে ততই চোখমুখে ভয়েে ছাপ নিয়ে বাড়ছে বাঁচার ইচ্ছে। অভাবের সংসারে তার চিকিৎসার জন্য ৪ থেকে ৫ লাখ টাকার প্রয়োজন।

তার পরিবারের পক্ষ থেকে লাখ তো দুরের কথা ৫০০ টাকা বের করার মতো অবস্থাও এখন নেই। তাদের স্বাধ্যমত যতটুকু সম্ভব করেছে, চিকিৎসার টাকা যোগান দিতে তাদের আর কোন পথ নেই। এলাকার যুবসমাজ মিলে বিভিন্ন স্কুল কলেজে গিয়ে অর্থ কালেকশন করে সামান্য কিছু সাহায্যের হাত বাড়িয়েছে।

রাকিবের চিকিৎসা বাবদ আরও কমপক্ষে ৪ লাখ টাকার প্রয়োজন। ডাক্তারের মতে তার ক্যান্সার নির্মূল করার জন্য কমপক্ষে ৩ থেকে ৪ বার অপারেশন করা করতে হবে। রাকিবের চিকিৎসার জন্য আর্থিক যোগান দিতে গ্রামবাসি সবাই যথেষ্ট চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তবুও এতোগুলা টাকা যোগান দেয়া সম্ভব হচ্ছে না।

এমতাবস্থায় রাকিবের চিকিৎসা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম। অর্থাভাবে জীবন মরণ সন্ধিক্ষনে হেরে যেতে বসেছে মরণব্যাধি ক্যান্সারের কাছে। গ্রামবাসী অসুস্থ ক্যান্সার আক্রান্ত রাকিবের জন্য দেশের বিত্তবান মানুষের কাছে অর্থ সাহায্য চেয়েছেন রাকিবের পরিবার।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন