English

28 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

রাজশাহীতে সুরক্ষিত অবস্থায় পৌঁছাল ১ লাখ ৮০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

- Advertisements -
Advertisements

রাজশাহীতে সুরক্ষিত অবস্থায় ১ লাখ ৮০ হাজার ডোজ করোনা ভ্যাকসিন এসে পৌঁছেছে। শুক্রবার (২৯ জানুয়ারী) বেলা সাড়ে ১১টার পর বেক্সিমকো ফার্মার কাভার্ড ফ্রিজার ভ্যানে রাজশাহী জেলা ইপিআই স্টোরে ১৫টি কার্টুনে ভ্যাকসিনগুলো এসে পৌঁছায়। এগুলো গ্রহণ করেন সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার।

সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার বলেন, প্রথম পর্যায়ে ১৫টি কার্টুনে ১৮ হাজার ভায়াল ভ্যাকসিন আমরা পেলাম। প্রতি ভায়ালে ১০ ডোজ ভ্যাকসিন আছে। সেই হিসেবে মোট ১ লাখ ৮০ হাজার ডোজ ভ্যাকসিন আমরা পেয়েছি। দুইটি করে মোট ৯০ হাজার মানুষের মাঝে আমরা এই ভ্যকসিন দিতে পারবো। এখন ভ্যকসিনগুলো ইপিআই স্টোরে সংরক্ষণ করা হবে। সরকারি সিদ্ধান্ত অনুসারে আগামী ৭ ফেব্রুয়ারি জেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হেব। রাজশাহীতে সুশৃঙ্খল ভাবে এই কার্যক্রম পরিচালনা জন্য আমরা জেলা স্বাস্থ্য কমিটি একত্রে বসে সিদ্ধান্ত গ্রহণ করবো এবং প্রাপ্ত দিকনির্দেশনা অনুসারে নিয়মতান্ত্রিক ভাবে ভ্যাকসিন প্রদান কার্যক্রম যথাসময়ে শুরু করা হবে।

Advertisements

তিনি আরও জানান, আগামী ১ ও ২ ফেব্রুয়ারি স্বাস্থ্যকর্মীদের ভ্যাকসিন প্রদানের প্রশিক্ষণ দেওয়া হবে। এরপর ৪টি পয়েন্টে একাধিক বুথে প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে সংশ্লিষ্টদের ভ্যাকসিন প্রদান করা হবে। প্রথমিক পর্যায়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, সিটি কর্পোরেশনের নির্ধারিত কেন্দ্র, সিভিল সার্জনের নির্ধারিত কেন্দ্র এবং রাজশাহী সেনাবাহিনীর নির্ধারিত কেন্দ্রে ভ্যাকসিন কার্যক্রম পরিচালিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন