English

39 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

শিবগঞ্জের রায়নগরে গৃহহীন ভূমিহীন ১২ পরিবার পাচ্ছে ঘর উপহার

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বগুড়া প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা বাড়ি উপহার পাচ্ছেন বগুড়ার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন ১২ পরিবার।

রায়নগর ইউনিয়নের অনন্তবালা উত্তর গ্রামে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ক-শ্রেণী পরিবারের জন্য ২ কক্ষ বিশিষ্ট সেমি-পাকা একক ঘর সম্পন্ন করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় রায়নগর ইউনিয়নের অনন্তবালা উত্তর নবনির্মিত ১২টি ঘর এর মধ্যে ৫টি ঘরের চাবি বুঝিয়ে দেন রায়নগর ইউনিয়নের ৭,৮ ও ৯ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ শিউলী বেগম। এসময় প্রধানমন্ত্রীর বিশেষ এই উপহার মাথা গোঁজার স্থায়ী আবাসন পেয়ে দারুণ খুশি ভূমিহীন হতদরিদ্র সুবিধাভোগী পরিবারগুলো।

ভূমিহীন বৃদ্ধ আফজাল হোসেন (৭০) বলেন, বৃদ্ধ বয়সে মেয়েকে নিয়ে ঘরভাড়া নিয়ে ঠাই ছিলো অন্যের বাড়িতে।সংসার চালানোর তেমন কোন সামর্থ্য নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাকা বাড়ি ও জমি পেয়ে খুশির সিমা নেই তার।

এবিষয়ে শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উন্মে কুলসুম সম্পার সাথে কথা বললে তিনি বলেন,
প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় সারাদেশের মতো শিবগঞ্জে খাস জমি খুঁজে মুজিব শতবর্ষের ঘর নির্মাণ কাজটি বাস্তবায়ন করা হয়েছে।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে শিবগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীন মাথা গোঁজার ঠাঁই পাবেন প্রায় ৩২৫ টি পরিবার। যাদের কোনো ঘর ও জমি নেই। তাদেরই এখানে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় রায়নগর অনন্তবালা গ্রামে ১২টি ঘর নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে সেগুলোও ভূমিহীন গৃহহীনদের বুঝিয়ে দেওয়া হবে।

প্রত্যেক পরিবারকে ২শতক জমির মালিকানাসহ লিখে দেওয়া হচ্ছে ২ কক্ষের একটি বসতঘর। তার সঙ্গে থাকছে রান্নাঘর, বাথরুম ও সামনে খোলা বারান্দা।

ইউএনও আরও বলেন, স্বচ্ছ ভাবে ঘরগুলো গুণগত মানধরে রাখার জন্য মাঠপর্যায়ে জেলা প্রশাসনের নির্দেশে তদারকি করা হচ্ছে। যাতে যারা এখানে থাকবে তাদের কোন অসুবিধা না হয়। দ্রুত সরেজমিনে গিয়ে আশ্রয়ন প্রকল্প গুলো পরিদর্শন করে প্রয়োজনীয় কাগজ পত্র ভূমিহীনদের নিকট হস্তান্তর করা হবে।

এসময় উপস্থিত ছিলেন, ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত সদস্য শিউলী বেগমের স্বামী সমাজ সেবক ইন্না মিয়া, ইউপি সদস্য ফারুক হোসেন, সমাজ সেবক আলাল মিয়া, সাবেক ইউপি সদস্য সাইফুজ্জান প্রমূখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন