English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

শিবগঞ্জে অগ্নিকাণ্ডে ঘর ও গরু-ছাগল পুড়ে ছাই: খোলা আকাশের নিচে জীবনযাপন

- Advertisements -

বগুড়ার শিবগঞ্জের ভয়াবহ অগ্নিকাণ্ডে এক কৃষকের বসত ঘরসহ গবাদিপশু পুড়ে ছাই হয়েছে। এঘটনায় ২জন আহত হয়েছে। বুধবার দিবাগত রাতে উপজেলার মোকামতলা ইউনিয়নের মুরাদপুর মধ্যপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। এমনকি তাঁদের পড়নের কোন বস্ত্র উদ্ধার করা সম্ভব হয়নি।

Advertisements

বৃহস্পতিবার (২৫মার্চ) সকাল ১০টায় সরেজমিনে গিয়ে এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ২টার দিকে কৃষক ছায়েদ জাম্মানের বাড়ীতে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত ঘটে। রাতে কৃষক ছায়েদ জাম্মান তাঁর ঘরে আগুন দেখতে পেয়ে চিৎকার করতে থাকে। এসময় গ্রামবাসী দ্রুত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে।

গরুর গোহাল ঘরটিতে কাট খড় দিয়ে ভরপুর থাকায় মুহূর্তে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। পরে এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দিলে বগুড়ার শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সোনাতলা উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড় ঘন্টার প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই পুড়ে যায় অসহায় দিনমজুর কৃষক ছায়েদ জাম্মানের বসতঘর, পুড়ে মারা যায় ৩টি গরু ১০টি ছাগল ছাড়াও হাঁস মুরগী, চাল, আলু তৈজসপত্র ও আসবাবপত্র।

Advertisements

এসময় কৃষক ছায়েদ জাম্মান (৫৫) গরু বিক্রির প্রায় দেড় লক্ষটা টাকা ঘরে উদ্ধার করতে গেলে সে আগুনে অগ্নিদগ্ধ হয় তাঁকে ফায়ার সার্ভিস কর্মীরা আহত উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে ভর্তি করে দেয়। একই ভাবে হাত ঝলসে আহত হয় ছায়েদ জাম্মানের পুত্র মাহমুদুল হাসান (২৫)।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগী কবির এর সাথে কথা বললে তিনি বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি আমাকে অবগত করা হয়েছে। সকালে ঘটনাস্থল পরিদর্শন করতে আমাদের কর্মকর্তা পাঠানো হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের জন্য দ্রুত সহায়তা করা হবে। অগ্নিকাণ্ডে প্রায় ১০ লাখ টাকার ক্ষতিসাধিত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দবি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন