English

35 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

শিবগঞ্জে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া, অবরুদ্ধ কয়েক পরিবার

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বগুড়াঃ বগুড়ার শিবগঞ্জে চলাচলের রাস্তায় বাঁশের বেড়া দিয়েছে প্রতিপক্ষের লোকজন। এর ফলে ৩ দিন ধরে অবরুদ্ধ হয়ে পড়েছে কয়েকটি পরিবারের সদস্যরা। বাইরে উন্মুক্ত হয়ে বের হতে না পেরে কষ্টে দিন কাটছে এসব পরিবারের লোকজনের। ঘটনাটি ঘটেছে উপজেলার ময়দানহাট্রা ইউনিয়নের নয়াপড়া এলাকায়।

ময়দানহাট্রা ইউনিয়নের নয়াপাড়া গ্রামে গিয়ে দেখা গেছে, প্রতিপক্ষ প্রভাবশালী আবু বক্কর এর পুত্র রাসেল মিয়া (৩৫) লাজুকি (৩৫) মিছির পুত্র টবলু (৪৫) মৃত পুটু মিয়ার পুত্র রতন মিয়া (৩৫) মৃত অফের আলীর পুত্র দুলু মিয়া (৫০) আলতাফ আলীর পুত্র খোকন (৩০) সহ তাদের পরিবারের ৮/১০ নারী পুরুষ মিলে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে বাঁশের বেড়া দিয়ে ঘিরে রেখেছে। এ অবস্থায় কয়েকটি পরিবারের নারী-শিশুরা টানা ৩ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় রয়েছে। তারা বাড়ি থেকে বের হতে না পেরে মানবতার জীবন যাপন করছেন।

Advertisements

তারা টিনের ও বাশের বেড়া সড়ানোর চেষ্টা করলে প্রতি পক্ষরা তাদের ধারালো অস্ত্রের হুমকি দিচ্ছে বলে ভুক্তভোগী পরিবার গুলো জানিয়েছেন। এতে পুরুষরা বাড়ি থেকে কর্মস্থলে যেতে পারছেন না। সেই সাথে তাদের ছেলে মেয়েরাও স্কুলে যেতে পারছে না বলেও তারা জানান।

স্থানীয়রা জানান, জমি নিয়ে দীর্ঘদিন ধরে দুই পক্ষের বিরোধ চলে আসছিল। গত ৩ দিন আগে রাসেল গং মফিজ উদ্দিনের পুত্র জাকির হোসেন, অটোভ্যান চালক জুয়েল হোসেন, সিরাজুল ইসলাম, সাগর মিয়া, ইউসুফ আলী, টুনি বেগম বাচ্চু মিয়া সহ ১০ টি পরিবারের লোকজনের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়ে তাদের বাড়িতে এক প্রকার অবরুদ্ধ করে রেখেছে। স্থানীয়ভাবে কয়েকবার সালিশ হলেও তা অমীমাংসিত রয়ে গেছে।

অবরুদ্ধ অবস্থায় থাকা ভুক্তভোগী পরিবারের সদস্য টুনি বেগম জানান, ৩ দিন হলো অবরুদ্ধ অবস্থায় আছি। আমাদের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়েছে। বাইরে বের হতে দিচ্ছে না। এমনকি বাজারও করতে পারছি না। মারপিটের ভয়ে পুরুষ মানুষেরা বাড়িতে থাকছে না। নিরাপত্তাহীনতায় দিন কাটছে আমাদের। এই অবস্থা থেকে পরিত্রাণ চাই।

Advertisements

ভুক্তভোগী পরিবারের সদস্য জুয়েল বলেন, জমি নিয়ে বিরোধের জেরে আমাদের বাড়িতে প্রবেশের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়েছে। আমি অটোভ্যান চালিয়ে জীবন জীবিকা নির্বাহ করি। ৩ দিন পার হলেও এখন বাড়িতে অটোভ্যান প্রবেশ বা বের হতে পারছি না। ন্যায়বিচার চেয়ে পুলিশের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষ রাসেল জানান, আমাদের জমি আমরা বেড়া দিয়েছি। এটা প্রকৃত রাস্তা নয়। এর বেশি কিছু আমি বলতে পারবো না।’

এবিষয়ে ইউপি সদস্য নয়ন মন্ডল ও সিরাজুল ইসলাম বলেন, রাস্তা বাশ দিয়ে ঘেরা এটি ইউপি চেয়ারম্যান জাফর মন্ডলকে জানালে তিনি গ্রাম পুলিশ সহ আমাদের ঘটনাস্থলে পাঠিয়েছেন। রাস্তা ঘিরে কয়েকটি পরিবারকে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে এটা সঠিক। তবে এটা অমানবিক কাজ।

সব বিষয়ের একটি সুষ্ঠু সমাধান রয়েছে। তাই বলে কারো পথরোধ করা ঠিক নয়। পরে সংবাদ পেয়ে শিবগঞ্জ থানার এসআই ইমতিয়াজ আহমেদ সহ সঙ্গী ফোর্স ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষ কে শান্ত করে সুষ্ঠু সমাধানের জন্য থানায় ডেকে নিয়ে আসেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন