English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

সারিয়াকান্দীর ফুলবাড়ি ইউপিতে নৌকার মাঝি হতে পারেন ক্লিন ইমেজ নেতা ফজলুল করিম নিপু

- Advertisements -

বগুড়া জেলার সারিয়াকান্দী উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম কাটাখালী। বাঙ্গালী নদীর কোলঘেষা এই গ্রামে ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন এক মুজিব সৈনিক। এই গ্রামেই কেটেছে তার ছেলেবেলা। ছোট বেলা থেকেই তিনি আওয়ামীলীগের সকল কাজ গুলো দেখতেন, শিখতেন কিভাবে দলের জন্য কাজ করতে হয়। তার মাথাতে সবসময় কাজ করতো কিভাবে জেলা শহর থেকে অনেক দুরের এই উপজেলার মানুষের উন্নয়ন করা যায়। তিনি আর কেউ নন সারিয়াকান্দী উপজেলা আওয়ামীলীগ এর পরিচিত মুখ ফজলুল করিম নিপু।

যখন তিনি রাজনীতি বুঝতে শিখলেন তখন বিএনপি অধ্যুষিত এই বগুড়া জেলায় আওয়ামীলীগের রাজনীতি করা ছিলো অত্যন্ত দুরহ ব্যাপার। তবুও তিনি জননেত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবীত হয়েই তার আওয়ামীলীগ পরিবারে যোগদান করা। তিনি সারিয়াকান্দী ডিগ্রী কলেজে অধ্যয়নরত অবস্থায় ছাত্রলীগে যোগ দেন। ছাত্র জীবন থেকেই শুরু হয় তার ছাত্র রাজনীতির হাতেখড়ি। এইভাবেই তিনি দলের সুসময়ে এবং দুঃসময়ে ছিলেন মাঠের রাজনীতিতে সরব। দলের জন্য দিয়েছেন তিনি শ্রম, অর্থ ও জীবনের মুল্যবান সময়। তার দলের প্রতি ভালবাসার প্রতিদান স্বরুপ দলও তাকে মুল্যায়ন করেছে।

ফজলুল করিম নিপু তৃণমূল থেকে উঠা আসা এক রাজনৈতিক ব্যক্তির নাম। যিনি শুধু মাত্র দলকে ভালবেসে, দলের জন্য কাজ করে ধীরে ধীরে নিজের পরিচয় ও অবস্থান করে নিয়েছেন মুজিবপ্রেমি ও সাধারণ মানুষদের মাঝে। তিনি ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু করলেও নিজের কর্মগুণে হয়ে যান রামচন্দ্রপুর সাংগঠনিক ইউনিয়ন শাখা যুবলীগ এর সাধারণ সম্পাদক। অতি নিষ্ঠা ও দায়িত্বের সাথে তিনি তার উপর অর্পিত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি সারিয়াকান্দী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ছিলেন অন্যতম সদস্য।

আরো নতুন উদ্দ্যম্যে এগুতে থাকেন নিপু। হয়ে যান পুরোদস্তুর একজন মুজিব সৈনিক। নিজের সাধ্য অনুযায়ী মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে শুরু করেছিলেন প্রথম থেকেই। মানুষদের আওয়ামীলীগের পতাকাতলে আসার জন্য চালিয়ে যান গনসংযোগ। এরইমধ্য উপজেলা আওয়ামী তার কাজে খুশি হয়ে দায়িত্ব দেন রামচন্দ্রপুর সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসাবে। মূল দলে আসার পর থেকে ফজলুল করিম নিপু হয়ে উঠেন একজন নিবেদিত প্রাণ। সকল মিছিল মিটিংয়ে তার উপস্থিতি উপজেলা নেতৃবৃন্দের নজর কাড়ে।

বর্তমানে তিনি ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন ফজলুল করিম নিপু। এছাড়াও তিনি রামচন্দ্রপুর স্কুল এন্ড কলেজের সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করছেন। প্রয়াত সাংসদ আব্দুল মান্নান সাহেবের হাতে গড়া এই নেতা বর্তমানে ফুলবাড়ি ইউনিয়নবাসীর আস্থার জায়গা হিসাবে পরিচিতি লাভ করেছেন। ইউনিয়নবাসীর সকল বিপদে আপদে পাশে দাড়াচ্ছেন। দিচ্ছেন সাহায্য, করছেন সহযোগিতা। ফুলবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাকে নৌকার মাঝি হিসাবে দেখতে চান এলাকাবাসী।

সারিয়াকান্দী উপজেলার পাশ দিয়ে বয়ে যাওয়া বাঙ্গালী নদীর তীরবর্তী কাটাখালি গ্রামের মৃত আব্দুস সাত্তার আকন্দ ও মাতা ফিরোজা বেগম এর কোল আলো করে এই মুজিবসৈনিক এর জন্ম। ৩ ভাই ও ৬ বোনের মধ্য নিপু হলেন ৭ম। রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তার শিক্ষা জীবন শুরু হলেও শেষ করেন উচ্চতর ডিগ্রী অর্জনের মধ্য দিয়ে। প্রত্যন্ত এই গ্রামেই তিনি এখন সকলের কাছে শিক্ষানুরাগী ব্যক্তি বলেই অধিক পরিচিত। কাটাখালি গ্রামের দিনমজুর আকবর আলী বলেন,” নিপু যখন ছোট তকন থেকে হামরা দেকিচ্চি সমাজের ভাল হবি ক্যামনে সেই কাজ গুলো করিচ্চিলো, একন আরো বেশি ভাল ভাল কাজ কাম করে এলাকার জন্যি”।

রামচন্দ্রপুর গ্রামের মাসুদ রানা জানান,” তার মধ্য যে মুজিব আদর্শ তা অকল্পনীয়। সে দুঃসময়ে দলের পাশে থেকেছে, শ্রম দিয়েছে, সময় দিয়েছে। এখন দল থেকে তাকে মুল্যায়নের সময় এসে গেছে, তাকে মুল্যায়ন করা হোক এইটাই আমাদের প্রত্যাশা”। চৌকীবাড়ী গ্রামের বৃদ্ধা জয়নব বেওয়া বলেন, ” হামার লাতনীর (নাতনি) স্কুলোত লেখাপড়ার জন্যি, বই কিনার জন্যি ট্যাকা আচলো না, পরে হামরা নিপুক যায়ে কই (বলি)। তারপর হামাকেরে কতা শুনে তাই সব ব্যবস্তা করে দিচিলো, হামরা চাই লিপুই (নিপু)ই নৌকা মার্কা পাক (প্রার্থী)।

এব্যাপারে বিস্তারিত জানতে চাইলে ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগ নেতা ফজলুল করিম নিপু বলেন,” আমি বঙ্গবন্ধুর আদর্শে গড়া জননেত্রী শেখ হাসিনার দল করি। আমি প্র‍য়াত জননেতা আব্দুল মান্নান এর স্বপ্নের সারিয়াকান্দী গড়তে ও সারিয়াকান্দী তথা ফুলবাড়ি ইউনিয়নকে আওয়ামিলীগ এর ঘাটি হিসাবে তৈরী করতে বর্তমান সাংসদ সাহাদারা মান্নান এর দিক নির্দেশনায় মাঠে কাজ করে যাচ্ছি। আসন্ন ইউপি নির্বাচনে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে ফুলবাড়ি ইউনিয়নকে একটু আধুনিক ইউনিয়ন হিসাবে গড়ে তুলবো। যেখানে থাকবেনা কোন সন্ত্রাস, মাদক, জুয়া কিংবা অন্যায়। এছাড়াও দল যাছাই বাছাই করে যাকে নৌকার মাঝি করবে আমি এবং আমরা তার হয়েই কাজ করবো ইনশাআল্লাহ”।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন