English

31 C
Dhaka
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতার ওপর জোর দিতে হবে, সতর্ক হতে হবে জনসাধারণকে: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাথে নিসচা সিলেট মহানগর শাখার জুম মিটিং বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠিত হয়। জুম মিটিংয়ে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি থেকে সংযুক্ত হন প্রধান অতিথি নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক জহিরুলইসলাম মিশু।

সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেন এর সঞ্চলনায় জুম মিটিংয়ে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও নেতৃবৃন্দদের সাথে নিজ কমিটির কার্যক্রম নিয়ে আলোচনা করেন উক্ত কমিটির সদস্যবৃন্দরা। এসময় তারা সিলেট মহানগর শাখার বিগত ১ বছরের কর্মকান্ড তুলে ধরেন এবং সামনের দিনে তাদের করনীয় কি সে সম্পর্কে দিকনির্দেশনা কামনা করেন।

জুম মিটিংয়ে সিলেট মহানগর শাখার কর্মিদের বক্তব্য শেষে সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নিসচা চেয়ারম্যান সিলেট মহানগর শাখার কার্যক্রমের প্রসংশা করেন। তিনি আশা করেন সিলেট মহানগর শাখা তাদের কর্মকান্ড ধারাবাহিক ভাবে এগিয়ে নেবেন। তিনি নিসচা মহানগরের সকল সদস্যদের সভাপতি ও সাধারণ সম্পাদকে সকল ধরনের সহযোগিতা করার আহবান জানান।
ইলিয়াস কাঞ্চন আরো বলেন, সচেতনতা ও সতর্কতা উন্নতি জাতির ভিত্তি। সচেতনতা ও সতর্কতার মাধ্যমে সড়ক দুর্ঘটনাসহ সামাজিক বিভিন্ন সমস্যার মোকাবেলা করা সম্ভব। এতে আমরা নিজেরা যেমন সড়কে নিরাপদ থাকবো তেমনি শিশু, শিক্ষার্থী ও অন্যান্য আমাদের প্রিয় মুখ সবাই নিরাপদ থাকবে আর আমাদের দেখতে হবে না রাস্তায় স্বজন হারানোর আহাজারি। আর অসচেতন জাতির জন্য ধ্বংস অনিবার্য তাই সড়ক দুর্ঘটনা প্রতিরোধে চালক, প্রশাসন ও পথচারী ও যাত্রী, আরোহীদের মধ্যে যত বেশি সচেতনতা ও সতর্কতা অবলম্বন করবে এতে দুর্ঘটনাও তত সহজে দূরীভূত করা সম্ভব হবে। তাই আপনারা শাখা কমিটিগুলো যদি নিজ নিজ এলাকাতে সচেতনতামুলক কাজ গুলো বেশী করেন অবশ্যই এতে করে দিন দিন সাধারন মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতার ওপর জোর দিতে হবে সতর্ক হতে হবে জনসাধারণকে।

জুম মিটিং এ অংশগ্রহন করেন আব্দুল হাদী পাবেল, সহ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান, আতিকুর রহমান খান মুন্না, সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান তফাদার মুক্তার, অর্থ সম্পাদক ডা. মনিরুজ্জামান, আহসান হাবিবসহ অন্যান্ন সদস্য।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির কর্মিদের উদ্দেশ্যে আরো দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন, জুম মিটিংয়ের বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও সহ- সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন