English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

হানিফ সংকেতের ঈদের নাটক ‘আলোকিত অন্ধকার’

- Advertisements -

নাসিম রুমি: প্রতি ঈদেই বর্ণাঢ্য ইত্যাদির পাশাপাশি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। তার এবারের ঈদের নাটকের নাম ‘আলোকিত অন্ধকার’। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য।

পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। নাটকটি ধারণ করা হয় মানিকগঞ্জে অবস্থিত ফাগুন অডিও ভিশনের নিজস্ব শ্যুটিং স্পটে। একটি পরিবারের বাবা-মা, সন্তান, পুত্রবধূ সবাই মিলে অত্যন্ত সুখী একটি পরিবার। পুত্রবধূর যেমন শ্বশুর-শাশুড়িসহ পরিবারের সবার সঙ্গে চমৎকার সম্পর্ক, তেমনি পুত্রবধূকেও শ্বশুরবাড়ির সবাই নিজের পরিবারের সদস্য মনে করে।

আর এই হাসি-আনন্দের মধ্যেই ঘটে বিপর্যয়, নেমে আসে আলোকিত পরিবারে অন্ধকার। এইসব নিয়েই গড়ে উঠেছে ‘আলোকিত অন্ধকার’ নাটকের কাহিনী। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আবুল হায়াত, ডলি জহুর, মীর সাব্বির, তারিন জাহান, সুভাশিষ ভৌমিক, সাবেরী আলম, নূরে কাঞ্চন, সুর্বণা মজুমদারসহ আরও অনেকে।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার। উল্লেখ্য, ঈদের দিন হানিফ সংকেত এর নাটক দেখা যায় শুধুমাত্র এটিএন বাংলায়। কারণ প্রতি বছর দুই ঈদে দু’টি নাটক নির্মাণ করেন তিনি এবং সেটি দীর্ঘ দেড় দশক ধরে চ্যানেলটিতে প্রচারিত হয়ে আসছে। নাটকটি ঈদের দিন সন্ধ্যা ৭:৫০ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন