ব্রেকিং নিউজ

আপডেট ৭ মিনিট ৩০ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০, ২৫ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪১

বেনাপোল দিয়ে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ
জাহিরুল মিলন, নিরাপদ নিউজ: ভারতে অহিংস নেতা ও ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম ব্যক্তিত্ব  মহাত্মাগান্ধীর জন্মদিন উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ। তবে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত স্বাভাবিক নিয়মেই চলছে।
বুধবার (২ অক্টোবর) সকাল থেকে এ পথে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। মোহনদাস করমচাঁদ গান্ধী বা মহাত্মা গান্ধী (২রা অক্টোবর, ১৮৬৯ – ৩০শে জানুয়ারি, ১৯৪৮) অন্যতম প্রধান ভারতীয় রাজনীতিবিদ, ভারতের স্বাধীনতা আন্দোলনের অগ্রগামী ব্যক্তিদের একজন এবং প্রভাবশালী আধ্যাত্মিক নেতা। তিনি ছিলেন সত্যাগ্রহ আন্দোলনের প্রতিষ্ঠাতা। এর মাধ্যমে স্বৈরশাসনের বিরুদ্ধে জনসাধারণের অবাধ্যতা ঘোষিত হয়েছিল। এ আন্দোলন প্রতিষ্ঠিত হয়েছিল অহিংস মতবাদ বা দর্শনের উপর এবং এটি ছিল ভারতীয় স্বাধীনতা আন্দোলনের অন্যতম চালিকা শক্তি, সারা বিশ্বে মানুষের স্বাধীনতা এবং অধিকার পাওয়ার আন্দোলনের অন্যতম অনুপ্রেরণা।
ভারতের পেট্রাপোল স্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী  জানান, মহাত্মাগান্ধীর জন্মদিন উপলক্ষে ভারতে সরকারি ছুটি থাকায় আজ বুধবার সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বানিজ্য  বন্ধ রয়েছে।
বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার সুপার নাসিদুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি আজকে বন্ধ রয়েছে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন (ওসি) মহসিন খান পাঠান জানান, আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকলেও পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে।
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x