আপডেট অক্টোবর ৩, ২০১৯

ঢাকা সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২১ জিলকদ, ১৪৪১

মহাত্মা গান্ধীর ব্যবহৃত সামগ্রী চুরি

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকীতে ভারতের মধ্যপ্রদেশের সংরক্ষাগার থেকে চুরি হল তার স্মৃতিজড়িত একাধিক সামগ্রী। শুধু তাই নয়, স্মারক চুরি করার পরে গান্ধীর ছবিযুক্ত পোস্টারে ‘দেশদ্রোহী’ লিখে গেল দুষ্কৃতীরা।

বুধবার মধ্যপ্রদেশের রেওয়া জেলার লক্ষ্মণ বাগের বাপু ভবনে রাখা গান্ধীর ব্যবহৃত জিনিসপত্র এবং একটি পোস্টার চুরি হয়েছে। ভবনটি ১৯৮৪ সালে তৈরি হওয়ার পরে লক্ষ্মণ বাগ ট্রাস্টের দ্বারা পরিচালিত হয়ে আসছে।

এদিন জন্মবার্ষিকী উপলক্ষ্যে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে কংগ্রেস নেতা রাম কৃষ্ণ শর্মা দলীয় কর্মীদের সঙ্গে বাপু ভবনে পৌঁছান। কিন্তু ভবনে ঢুকে তারা দেখতে পান, গান্ধীজি ব্যবহৃত বেশ কিছু সামগ্রী চুরি গেছে। সেই সঙ্গে তার ছবিসহ পোস্টারের উপর দেবনাগরী হরফে ‘রাষ্ট্রদ্রোহী’ কথাটি লিখে রাখা হয়েছে। সঙ্গে সঙ্গে তারা পুলিশে খবর দেন।

অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশবাহিনী। ঘটনার জেরে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-বি ধারায় (বিকৃতি, জাতীয় ঐক্যের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত পদক্ষেপ), ৫০৪ ধারায় (শান্তি ভঙ্গের উদ্দেশে উদ্দেশ্যপ্ণোদিত মানহানি) এবং ৫০৫ ধারায় (দুষ্কর্কের উদ্দেশে অপপ্রচার) বিচ্ছিয়া থানায় একটি এফআইআর দায়ের করেছে রেওয়া পুলিশ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x