আপডেট ৬ মিনিট ২৯ সেকেন্ড

ঢাকা সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২১ জিলকদ, ১৪৪১

আবরার হত্যার প্রতিবাদে ফেসবুকে সরব তারকারাও

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ঝড় বইছে সারাদেশে। দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হত্যাকারীদের দ্রুত বিচারের দাবী জানাচ্ছে তারা। থেমে নেই বিনোদন জগতের তারকারাও। নিজেদের অবস্থান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদি স্ট্যাটাস শেয়ার করছেন ।

বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২৪তম আসরে অংশ নিতে বর্তমানে কোরিয়াতে আছেননির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী । তিনি ফেসবুকে লেখেন, বুয়েটের নিউজটা মাত্র দেখলাম। দেখে গলাটা শুকিয়ে গেলো। এই সমাজইতো আমরা সবাই মিলে বানাচ্ছি, যেখানে আমার মতের বিরোধী হলে তাকে নির্মূল করা আমার পবিত্র দায়িত্ব। আমাদের সামাজিক-রাজনৈতিক-ধর্মীয় নেতারা সবাই মিলে তো এতো বছর এই কামই করছি, এভাবেই একটা প্রজন্ম বানিয়েছি! আর আমাদের এই নির্মূলবাদী মন বানানো হয়েছে বাংলার বুদ্ধিজীবীদের ওয়ার্কশপে।তাই আমি তোমাদের অভিশাপ দেই.আমি অভিশাপ দেই কারণ তুমি এই ঘৃণা আর নির্মূল তত্বকে মহৎ বানিয়ে প্রচার করেছো দেশের নামে, জাতীয়তার নামে, ধর্মের নামে, লিঙ্গের নামে, আমার নামে, তোমার নামে। আমি অভিশাপ দেই তাদের যারা আমাদের সমাজটাকে এই জায়গায় এনে দাঁড় করালো যেখানে অপ্রিয় কথা বলার জন্য সহপাঠীকে পিটিয়ে মেরে ফেলা হয়।
আমি অভিশাপ দেই!
অভিশাপ দেই!
অভিশাপ দেই! কারণ আমার কিচ্ছু করার ক্ষমতা নাই, কেবল অভিশাপ দেয়া ছাড়া!’’

প্রখ্যাত গীতিকার প্রিন্স মাহমুদ লেখেন, আবরার ফাহাদ দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের ছাত্র। সে ঢাকা মেডিকেলেও চান্স পেয়েছিল। ঘুমানোর আগে অন্ত্যত একটা প্রতিবাদ করে ঘুমান। আমাদের বাচ্চারাও বড় হচ্ছে।

নাট্যকার মাসুম রেজা লেখেন, কান্দিগো মা, কান্দি পিতা, কাঁদিয়া জুড়াই প্রাণ কবরে শুইয়েছো যারে সেতো আমাদেরও সন্তান।

নির্মাতা চয়নিকা চৌধুরী লেখেন, শুভ বিজয়ার এই দিনে মন ভালো নেই। বনানী ছাড়া কোথাও যাইনি, কোথাও না। শুধুই মনে হচ্ছে, এই ছেলেটি (আবরার) আমার সন্তান হতে পারতো। প্লিজ মতের মিল না হলে আমাকে মেরে ফেলো না,আমাদের সন্তানের উপরেও এই কাজ করো না প্লিজ। মা বাবারা সহ্য করতে পারেন না। আমি লজ্জ্বিত,ভীত। সকল সন্তান নিরাপদ থাকুক।

নির্মাতা রেদওয়ান রনি লেখেন, এ কোন বাংলাদেশের দিকে যাচ্ছি আমরা? ভিন্নমত হলেই পিটিয়ে মেরে ফেলবেন? অতি উৎসাহী জানোয়ারগুলো দেশের কত বড় ক্ষতি করছে জানে? দৃষ্টান্তমূলক বিচার চাই, অবিলম্বে।অভিনেত্রী মৌসুমী হামিদ লেখেন, আবরার … ছেলে টা মিম (আমার ভাই) এর বয়সি। যতোবার ওর নিউজ পড়ছি, আবরার এর জায়গায় আমার ভাইটার চেহারা দেখেছি। অসুস্থ লাগছে এখন।

সঙ্গীতশিল্পী কোনাল লেখেন, দুবাই ট্রানজিটে বসে চোখে পড়লো নিউজফিড জুড়ে আবরারকে নিয়ে হাহাকার। বিভিন্ন পোর্টালে চোখ বুলাতেই আমি স্তব্দ। দেশে ফেরার আকুতিটা কেমন যেন ম্লান হয়ে গেল। আমরা মানুষ হয়ে আর কত অমানুষ হবো?

চিত্রনায়ক জায়েদ খান লেখেন, যার সন্তান আছে শুধু তারাই কিছুটা হলেও অনুভব করতে পারবেন। দুঃখিত বাবা। আফসোস মানবতা কোথায়?

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x