ব্রেকিং নিউজ

আপডেট ২৩ মিনিট ২২ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে’

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু দেশকে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রচেষ্টা নিয়েছিলেন। কিন্তু স্বাধীনতাবিরোধী চক্র বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছিয়ে দিয়েছিল। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে উন্নয়নের ধারায় ফিরিয়ে এনে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছেন। তার নেতৃত্বেই দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।

মঙ্গলবার সকালে নগরীর সল্টগোলায় ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের (এনএমআই) ২০তম ও মাদারীপুর শাখার নবম ব্যাচের পাসিং আউট শিরোমনিতে প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় সব স্তরে কাজ চলছে জানিয়ে তিনি বলেছেন, তোমাদের অন্তরে দেশকে ধারণ করে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করবে। তোমরা বহির্বিশ্বে দেশের একেকজন দূত। বঙ্গবন্ধুর আদর্শে প্রধানমন্ত্রী মেরিটাইম সেক্টরকে এগিয়ে নিয়েছেন। তোমাদের মাধ্যমে বিশ্ববাসী জানবে আমাদের মেরিটাইম সেক্টরের অগ্রগতির কথা।

তিনি আরও বলেন, সরকার ভিশন ২০২১ বাস্তবায়নে কাজ করছে। শিপিং সেক্টরে দক্ষ মানবসম্পদ তৈরিতে ইনস্টিটিউটগুলো কাজ করছে। এনএমআইকে প্রি সি ক্যাডেট কোর্স পরিচালনার অনুমোদন দিয়েছে। প্রশিক্ষণের মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করা হয়েছে। তাই জাহাজে চাকরির পাশাপাশি জাহাজ নির্মাণ শিল্পে কাজের সুযোগ মিলছে।

এসময় উপস্থিত ছিলেন নৌবাণিজ্য দফতরের মহাপরিচালক কমোডোর সৈয়দ আরিফুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন এনএমআই’র অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিম। উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল জুলফিকার আজিজ। এবার চট্টগ্রাম ও মাদারীপুর থেকে ডেক বিভাগে ১০০ জন, ইঞ্জিন বিভাগে ৬৪ জন ও ফিটার কাম ওয়েল্ডার বিভাগে ১৪ জনসহ ১৭৮ জন রেটিংস (নাবিক) উত্তীর্ণ হয়েছেন। ১৯৯৪ সাল থেকে এ পর্যন্ত উত্তীর্ণ হয়েছেন ২ হাজার ৯৮৭ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x