ব্রেকিং নিউজ

আপডেট ২৫ মিনিট ২২ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০, ১৪ কার্তিক, ১৪২৭, হেমন্তকাল, ১২ রবিউল আউয়াল, ১৪৪২

বিজ্ঞাপন

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের নিয়ে শুরু হচ্ছে গানের প্রতিযোগিতা এমএম লাইভ-সিঙ্গারস অফ লাইফ ২০২০

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ: ‘প্রবাসী গাও জীবনের গান’এই স্লোগানে মালয়েশিয়া প্রবাসীদের নিয়ে শুরু হচ্ছে গানের প্রতিযোগিতা এমএম লাইভ-সিঙ্গারস অফ লাইফ-২০২০। মালয়েশিয়া প্রবাসী ছাড়াও এই প্রতিযোগিতায় সিঙ্গাপুর, ব্রুনাই, ইন্দোনেশিয়া এবং থাইল্যান্ডের প্রবাসী বাংলাদেশিরা অংশ গ্রহণ করতে পারবে। ২০ অক্টোবর মালয়েশিয়ার কুয়ালালামপুর হোটেল ইন্টারকন্টিনেন্টালে প্রতিযোগিতা উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন এমএম লাইভ এর কো-ফাউন্ডার ও নির্বাহী জাফর ফিরোজ। প্রেস কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন এমএম লাইভ এর অফিসার এডমিন ক্রিতানা । জাফর ফিরোজ বলেন, ‘আমাদের এই প্রতিযোগিতার লক্ষ্য শুধু প্রতিভার সন্ধান নয়; আমাদের লক্ষ্য হচ্ছে এই প্রতিযোগিতার মাধ্যমে মালয় এবং বাঙ্গালি সংস্কৃতির মাঝে একটি ভালোবাসার বন্ধন তৈরি করা। সেই সাথে বাঙ্গালি সুরকে বিশ্ব মাঝে ছড়িয়ে দেয়া।‘ গ্র্যান্ড ফিনালেতে মালয়েশিয়ান শিল্পীদের সাথে কয়েকটি দেশের শিল্পীরাও বাংলা গান পরিবেশন করবে বলে আয়োজকরা আশা করেন।

বিজ্ঞাপন

এমএম লাইভ-সিঙ্গারস অফ লাইফ-২০২০ এর অনলাইন অডিশন রাউন্ড শুরু হচ্ছে আজ থেকে। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্যে প্রতিযোগীদের MM LIVE এপ্সে গিয়ে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে। MM LIVE এপ্সে অডিশন নামে একটি অপশন দেয়া আছে। প্রতিযোগীগন মোবাইলে গানের ভিডিও ধারণ করে একটি সম্পুন্ন গান আপলোড করবে । সেখান থেকে ১০০ জনকে বাছাই করে দর্শকদের ভোটের জন্য MM LIVE এপ্সে সবার জন্য ভিডিওটি উন্মুক্ত করা হবে। দর্শকদের ভোট এবং বিজ্ঞ বিচারক মণ্ডলীর রায়ে সেখান থেকে ৫০ জনকে স্টুডিও রাউন্ডের জন্য বাছাই করা হবে। স্টুডিও রাউন্ডে থাকবে বাংলা চলচ্চিত্রের চার মহা নায়ক সালমান শাহ, নায়ক রাজ রাজ্জাক, আকবর হোসেন পাঠান ফারুক এবং ইলিয়াস কাঞ্চন অভিনীত চলচ্চিত্রের গান। এখানেও দর্শকদের ভোট এবং বিচারকদের ভোটে সেরা ২০ জনকে বাছাই করা হবে। সেমিফাইনালে সেরা ২০ জন থেকে ১০ জনকে বাছাই করে ফাইনাল রাউন্ডের জন্য মনোনীত করা হবে। সেরা ১০ জন নিয়ে হবে গ্রুমিং রাউন্ড। গ্রুমিং রাউন্ড শেষে সেরা ১০ জন গাইবে ফাইনাল রাউন্ডে । দর্শকগন ফাইনাল রাউন্ডসহ সকল রাউন্ড MM LIVE এপ্সে দেখতে পারবে। প্রতিযোগী এবং অনলাইন দর্শকদের জন্য রয়েছে ২০ হাজার রিঙ্গিত সমমানের পুরষ্কার।

অডিশন রাউন্ডের বাছাইকৃত প্রতিযোগীদের নিয়ে ইভেন্টের মূল পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন- একুশে পদক প্রাপ্ত বাংলা গানের জীবন্ত কিংবদন্তি প্লেব্যাক সিঙ্গার মোঃ খুরশিদ আলম, বাংলা চলচ্চিত্রের রাজপুত্র একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ভূষিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা বিশিষ্ট সঙ্গীত পরিচালক মইনুল ইসলাম খান, চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে যার কণ্ঠ, খ্যাতিমান প্লেব্যাক সিঙ্গার কনক চাঁপা এবং বর্তমান সময়ের আলোচিত সঙ্গীত পরিচালক সজীব দাস।

এমএম লাইভ-সিঙ্গারস অফ লাইফ ২০২০ এর মিডিয়া পার্টনার হিসেবে থাকছে NTV। ফাইনাল রাউন্ডটি NTV তে সম্প্রচার করা হবে । অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে প্রবাসীর দিগন্ত । মিডিয়া পার্টনার হিসেবে আরও থাকছে দুটি প্রতিষ্ঠান, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, মালয়েশিয়া এবং বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া।

এরই মাঝে প্রতিযোগিতার টাইটেল সং তৈরি করা হয়েছে। জাফর ফিরোজের কথায় এর সুর করেছেন সজীব দাস, কণ্ঠ দিয়েছেন শিল্পী আর জে রাজু । অডিশন রাউন্ডের প্রাথমিক বাছাই চলবে মাস ব্যাপী। অর্থাৎ ৩১ অক্টোবর ২০১৯ অনলাইন ভিডিও জমা দেয়ার শেষ দিন।

বিচারকদের রায় ও দর্শকদের অনলাইন ভোটে নির্বাচন করা হবে সেরা তিন। সেরা তিন জনকে নিয়ে মৌলিক মিউজিক ভিডিও নির্মাণ করা হবে।
এই প্রতিযোগিতার বিশেষ একটি দিক হচ্ছে দর্শকদের জন্য পুরষ্কার। অনলাইন ভোটে অংশগ্রহণকারি দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে তিনজনকে ১০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি ২ লক্ষ টাকা) সমমানের আকর্ষণীয় পুরষ্কার প্রদান করা হবে। মালয়েশিয়া–বাংলাদেশ ছাড়াও পৃথিবীর যেকোন প্রান্ত থেকে দর্শকরা এই ভোটে অংশ নিতে পারবে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x