ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২০, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১, ১২ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৬ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

নিসচা টংগিবাড়ী শাখার উদ্যোগে সড়ক দুর্ঘটনারোধে সচেতনতা মুলক  কর্মসূচি

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ: মাসব্যাপী কর্মসূচি অংশ নিসচা  টংগিবাড়ী শাখা সংগঠনের উদ্যাগে  জাতীয় নিরাপদ সড়ক দিবসের মাসব্যাপী কর্মসূচির  ২০ তম, দিনে মুন্সীগঞ্জ  জেলার টংগিবাড়ী উপজেলাধীন বেতকা চৌরাস্তা ও বাসস্ট্যান্ডে,   ট্রাফিক আইন বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন করাহয়। নিরাপদ সড়ক চাই  টংগিবাড়ী শাখা কমিটি আসছে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০১৯ এবং জাহানারা কাঞ্চনের ২৬তম মৃত্যুবার্ষিকী।

বিজ্ঞাপন

এদিবসটি পালন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালন করছে নিরাপদ সড়ক চাই টংগিবাড়ী শাখা  কমিটি “এ বছরের প্রতিপাদ্য বিষয় হচ্ছে” জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্য সামনে রেখে মাসব্যাপী কর্মসূচির আজ ছিলো ২০ তম দিনে  এই  ক্যাম্পেইন পরিচালনা করা হয়। সবাই যেন ট্রাফিক আইন মেনে চলে এবং সড়কে কোনও বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষ্যেই চলছে আমাদের নিসচা’র  কার্যক্রম।

রাস্তা পার হতে পথচারীদের জেব্রা ক্রসিং ও যেখানে ফুটওভার ব্রিজ আছে সেখানে ব্যবহারসহ ট্রাফিক নিয়মের ব্যাপারে সচেতন করে তুলতে দেখা যায় নিসচার সদস্যদের।একাজে সদস্যদের নেতৃত্ব দিচ্ছেন নিরাপদ সড়ক চাই  কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য  ও আজীবন সদস্য  নিসচা টংগিবাড়ী শাখার সভাপতি এম জামাল হোসেন মন্ডল,   বলেন, আমরা মানুষকে সচেতন করার জন্য বলছি তারা যেন জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পার না হন। যেন যেখানে ফুটওভার ব্রিজ আছে সেখানে ফুটওভার ব্রিজ দিয়ে যেন চলাচল করেন  ও জেব্রা ক্রসিং ব্যবহার করেন। আমরা মানুষকে সচেতন করছি, কেন এই সচেতনতা প্রয়োজন সে বিষয়ে তাদের বুঝিয়ে বলছি। আমরা চাই সড়ক দুর্ঘটনায় যেন একটি মানুষের প্রাণ যেন না যায়।  নিয়ম মানার সংস্কৃতি তৈরী করতে হবে। আমরা সব কিছু জেনেও তা মানছিনা এই মনমানুসিকতার পরিবর্তন ঘটাতে হবে বলে  আমরা মনে করি।  সড়ক দুর্ঘটনা প্রতিরোধে আমাদের জনগণের সচেতনতা বৃদ্ধি প্রয়োজন। সড়ক দুর্ঘটনার বিষয়টি যতই জটিল সমস্যা হোক না কেন, সকলের সামগ্রিক চেষ্টা, সচেতনতার মাধ্যমে এ ব্যাধি থেকে রক্ষা পাওয়া খুব  কঠিন কাজ নয়। তাই “নিরাপদ সড়ক চাই” এ স্লোগানে সবাইকে এগিয়ে আসার আহবান জানাচ্ছি আজকের এ কর্মসুচিতে অংশ গ্রহন করে।সহযোগিতা করেন মুন্সীগঞ্জ জেলা জাতীয় পাটির সভাপতি  কুতুব উদ্দিন আহাম্মেদ । টংগিবাড়ী থানা অফিসার ইনর্চাজ মোঃ আওলাদ হোসেন পিপিএম, এস আই মুজাহিদুর রহমান, সহ- সাধারণ সম্পাদক  জয়নাল আবেদীন কন্টাকটার, প্রচার সম্পাদক  নুর মোহাম্মদ বেপারী,   কার্যকরী সদস্য , নাজমুল হাসান , বাবুল শেখ, বাবুল মিয়া, শামীম মাঝী, লিটন শেখ, আঃ খালেক পানু প্রমূখ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x