ব্রেকিং নিউজ

আপডেট ৪ মিনিট ৪ সেকেন্ড

ঢাকা সোমবার, ২৩ নভেম্বর, ২০২০, ৮ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ৭ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

কক্সবাজার- টেকনাফ সড়কে মাদকাশক্ত চালক সনাক্তকরণ অভিযান

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

ফায়সাল উদ্দিন টেকনাফ,নিরাপদনিউজ : সারা দেশের ন্যায় কক্সবাজার -টেকনাফ মহাসড়কেও যানবাহন চলাচল শৃঙ্খলার মধ্যে আনতে হোয়াইক্যং হাইওয়ে পুলিশ মাদক সেবন করে বেপরোয়া চালক সনাক্ত করণ মেশিন অ্যালকোহল ডিটেকটিভ ব্যবহার উদ্বোধন করা হয়েছে। ২০ অক্টোবর রোববার সকালে সড়কে টহল বসিয়ে অত্যাধুনিক যন্ত্রপাতির ব্যবহারের উদ্বোধন করেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিউনের পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম পিপিএম।

বিজ্ঞাপন

তিনি বলেন, একজন চালকের ওপর নির্ভর করে সব যাত্রীর জীবন। তাই চালক যাতে নেশাগ্রস্ত হয়ে বেপরোয়া গতিতে ড্রাইভিং করতে না পারে সেজন্য অ্যালকোহল ডিটেকটিভ মেশিন, দ্রুতগতি নিয়ন্ত্রণ মেশিন, গাড়ির রেজিস্ট্রেশন ডিজিটাল মেশিনে চেকআপসহ অত্যাধুনিক সব যন্ত্রপাতি দিয়ে প্রতিনিয়ত টহল অব্যাহত রাখবে বলে পুলিশ।

হোয়াইক্যং হাইওয়ে ফাড়ির ইনচার্জ মহিউদ্দিন অাহমদ বলেন, এ কাজ নিয়মিত করলে দুর্ঘটনা কমানোর পাশাপাশি চালকদের মাদকমুক্ত রাখা সম্ভব হবে। এমনকি উক্ত অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করে। দ্রুতগতির যানবাহনের সঙ্গে স্বল্পগতির যানবাহনসহ নানা কারণে ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

হাইওয়ে থানা পুলিশের অত্যাধুনিক এসব যন্ত্রপাতির ব্যবহার সড়ক দুর্ঘটনা কমিয়ে আনবে বলে বিশ্বাস পুলিশের।

পুলিশের প্রযুক্তি তৎপরতার কারণে সড়কে আগের তুলনায় অনেকাংশে দুর্ঘটনা, সড়কে ডাকাতি, ফিটনেসবিহীন গাড়ি চালানোর প্রবণতা কমে অাসবে এবং অত্যাধুনিক যন্ত্র ব্যবহারের মধ্য দিয়ে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

এসময় হোয়াইক্যং ফাড়ির ইনচার্জ এসআই মহিউদ্দিন আহমদ, এএসআই হারুন অর রশিদ, কনস্টেবল মোঃ শাহেদ সহ অন্যরাও উপস্থিত ছিলেন। এই অভিযান কে স্বাগত জানিয়েছেন নিসচা টেকনাফ উপজেলা শাখা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x