ব্রেকিং নিউজ

আপডেট ২ মিনিট ২২ সেকেন্ড

ঢাকা সোমবার, ৬ জুলাই, ২০২০, ২২ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৪ জিলক্বদ, ১৪৪১

রোমে সালভিনির মহাসমাবেশ

লিটন এরশাদ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি, নিরাপদ নিউজ: গত রবিবার ক্ষমতা হারানোর প্রায় আড়াই মাসে মধ্যে ইতালির রাজধানী রোমের ঐতিহাসিক সান জোভান্নী চত্তরে প্রায় ২লক্ষাধিক লোকের সমাগমের ‘গর্বিত ইতালিয়ান’ শীর্ষক মহাসমাবেশ থেকে ‘সরকারকে বাড়ি পাঠিয়ে, দ্রুত সময়ে ক্ষমতায় আসা’র কথা বলেন, দেশটির সংসদের প্রধান বিরোধী দল লেগা নর্দের সাধারণ সম্পাদক ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মাত্তেও সালভিনি। এসময় তিনি বর্তমান সরকারের কঠোর সমালোচনা করেন।
ফোর্জা ইতালিয়ার নেতা সাবেক প্রধানমন্ত্রী সিলভিও বার্লুসকোনি সান জিওভানির মঞ্চ থেকে বলেছেন, নির্বাচিত নয় এমন একটি সরকার বাসায় ট্যাক্স, হাতকড়া পাঠাচ্ছে। আমলাতন্ত্র, নিয়ন্ত্রণ বহিভূত বিচার করা ছাড়া, আমরা এখানে সরকারকে কিছু বলতে চাইছি না।
ফ্রাতেল্লি দি ইতালিয়া’র নেতা জর্জা মেলোনি বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, বিদেশীদের নাগরিকত্ব তাদের অধিকার নয়, আমাদের উপহার। কিন্তু এই সরকার নিজেদের স্বার্থে বিদেশিদের নাগরিকত্ব দেবার চেষ্টা করছে, যা প্রতিহত করা হবে। মাত্তেও সালভিনি অভিবাসীদের ইস্যুতে, বিদেশীদের মাধ্যমে সরকারের হাত আমাদের রক্তে রঞ্চিত বলেও মন্তব্য করেন। বর্তমানে ফাইভ স্টার মুভমেন্ট ও ডেমোক্রেটিক পার্টির কোয়ালিশন সরকার ক্ষমতায় রয়েছে। গত ৮ আগস্ট ফাইভ স্টার মুভমেন্ট ও লেগা নর্দের কোয়ালিশন সরকারের পতন ঘটে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x